Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্তমানে যে গণতন্ত্র চলছে তা গণতন্ত্র নয় -বি. চৌধুরী

পাঠ্যপুস্তকে ভুলের জন্য সংশ্লিষ্টদের পদত্যাগ করতে হবে

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনগণ বিশ্বাস করে যে, সর্বজন গ্রহণযোগ্য স্বাধীন একটি নির্বাচন কমিশন দায়িত্ব পালন না করলে দেশের কোনো পর্যায়েরই নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে না। নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন কমিশন গঠনের উদ্দেশে প্রেসিডেন্ট নিবন্ধিত বিভিন্ন রাজনৈতিক দলের মতামত গ্রহণ করার উদ্যোগ নিয়ে জাতিকে আশান্বিত করেছেন। প্রধান রাজনীতিবিদ প্রেসিডেন্ট জনগণের চাহিদা অনুযায়ী একটি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন বলে বাংলাদেশ মুসলিম লীগ বিশ্বাস করে।
গতকাল বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মুসলিম লীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহর ১০২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। দলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রেসিডেন্ট ডাঃ এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, নবাব সলিমুল্লাহ ছিলেন বিশাল মনের মানুষ। তার অর্ধেকের বেশী সম্পদ মুসলমান জাতির কল্যাণে দিয়ে গিয়েছেন। পাঠ্যপুস্তকে ভুলের সমালোচনা করে চৌধুরী বলেন, এই ধরনের ভুলের জন্য অন্য যে কোন দেশে দায়িত্বশীল ব্যক্তিরা পদত্যাগ করতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ