Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরে কয়লা বোঝাই কার্গোডুবি

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ২:৫৯ পিএম

মংলা সংবাদদাতা : সুন্দরবন উপকূলের বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় ১২ নম্বর ফেয়ারওয়ে বয়া এলাকায় শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে ১হাজার ১০ মে. টন কয়লা বোঝাই এমভি আইচগাতী নামের একটি কার্গো ডুবে গেছে । তবে কার্গোতে থাকা সবাই অন্য একটি জাহাজে উঠে জীবন বাচাতে পেরেছে বলে মংলা কোস্টগার্ড পশ্চিম জোন সূত্র নিশ্চিত করেছে ।

মংলা কোস্টগার্ডের মিডিয়া উইং জানায় ইন্দোনেশিয়ার পতাকাবাহী মাদার ভেসেল ‘এমভি লেডী মেরী ’ গত ২৪ ডিসেম্বর কয়লা বোঝাই করে মংলা বন্দরের আউটার এ্যাংকরেজে আসে। গত ২ দিন আগে এই মাদার ভেসেলটি বঙ্গোপসাগরের বন্দও চ্যানেলের ১২ বয়ার কাছে লাইটারেজে কার্গোতে পণ্য খালাস শুরু করে ।

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে লাইটারেজ জাহাজ থেকে পণ্য নিয়ে যশোরের আমদানি কারক নওয়াপাড়া টেডার্সে রওনা দেবার পরপরই তলা ফেটে সাগরে ডুবে যায় । এসময় এই কার্গোটিতে থাকা নাবিক ও ক্রুসহ ১৪জনকে পাশ দিয়ে যাওয়া এমভি বসুন্ধরা ৩৭ কার্গো তাদের উদ্ধার করে । গভীর সাগরে এই কার্গো ডুবির ফলে বন্দও চ্যানেলের কোন ক্ষতি বা ঝুঁকি নেই বলে নিশ্চিত করেছে মংলা বন্দর কর্তৃপক্ষ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ