Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবিতে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষ

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা ঃ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের দুই হলের কর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মওলানা ভাসানী হলের এক ছাত্রলীগ-কর্মী গুরুতর আহত হন। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় মওলানা ভাসানী হল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কনসার্ট চলার সময়ে বসাকে কেন্দ্র করে হল দুটির ছাত্রলীগ কর্মীদের মধ্যে কথা কাটাকাটি। এ ঘটনার জেরে মুক্তমঞ্চের পার্শ্ববর্তী স্থানে উভয় পক্ষের মাঝে দুই দফায় মারধর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে রাত ১১টার দিকে বিষয়টি নিয়ে সমঝোতার জন্য মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের বটতলায় জড়ো হন। এসময় আবার কথাকাটাকাটি হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে ভাসানী হলের ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। হামলায় মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মী ও পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থী জহিরুল ইসলাম গুরুতর আহত হন।
এসময় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা আহত ছাত্রলীগ কর্মীকে উদ্ধার করতে গেলে বঙ্গবন্ধু হলের ছাত্রলীগ নেতাকর্মীরা সাংবাদিকদের ওপরও চড়াও হয়। পরে গুরুতর আহত অবস্থায় জহিরুল ইসলামকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সাভারের এনাম মেডিকেল কলেজে পাঠিয়ে দেন। জাবি মেডিকেলের দায়িত্বরত চিকিৎসক ডা. নাজমুল হক শাহীন বলেন, “তার শরীরের বিভিন্ন স্থানে থেতলে গেছে। তার পায়ে কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে।”
এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, “আমি ঘটনা জেনেছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।” বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, “আমরা সবার সঙ্গে যোগাযোগ করে ঘটনা জানার চেষ্টা করছি। এর ভিত্তিতে আমরা প্রশাসনের কাছে প্রাথমিক প্রতিবেদন জমা দেব। তারপর প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।’’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ