Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তালতলীতে ইউএনওকে হুমকি বিচার কাজে বাধা দেয়ায় এক যুবক গ্রেফতার

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : তালতলী উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অনধিকার প্রবেশ করে বিচার কাজ ব্যাহত ও তাকে বিভিন্ন প্রকার হুমকি দেয়ায় এক যুবককে গ্রেফতার করেছে।
গত ১০ জানুয়ারি ২০১৭ তারিখ বিকাল ৩টায় তালতলী উপজেলা নির্বাহী অফিসারের (অঃ দাঃ)  কার্যালয়ে ১৫০ ধারার ১টি মিস কেসের শুনানির সময় দক্ষিণ গাববাড়িয়া গ্রামের ছালাম তালুকদারের পুত্র সোলায়মান অনধিকার প্রবেশ করে বিচার কার্য ব্যাহত করার চেষ্টা করে এবং তাকে উদ্দেশ্য করে বিভিন্ন প্রকার হুমকি ও তাকে দেখিয়ে দেবে বলে অশ্লীল ভাষা ব্যবহারের মাধ্যমে বিচার কাজ ব্যাহত ও মারমুখী আচরণে  তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ সোলায়মানকে আসামি করে তালতলী থানায় মামলা দায়ের করেন।
ঘটনার বিবরণে জানা যায়, তালতলী উপজেলার ছোটবগী মৌজার ৮নং খতিয়ানের ৫.৫১ একর ভিপি জমি কেস নং ১৩৫৩/৭৩-৭৪ হিসেবে দীর্ঘদিন যাবৎ সরকার উক্ত গ্রামের গফুর শিকদার গংদের ইজারা  প্রদান করে আসছে এবং ইজারা গ্রহীতারা সর্বজন জ্ঞাতসারে উক্ত জমি চাষাবাদ করে  ভোগদখল করে আসছে। কিন্তু বিগত ৫/৫/২০১৫ইং তালতলী উপজেলা সহকারী কমিশনার ভূমি কার্যালয়ের দু’কর্মচারী অফিসসহকারী জসিম উদ্দিনের যোগসাজশে উক্ত সোলেমান তার মাতা ছালেহা গংদের নামে উক্ত খতিয়ানে ১৪৩ ধারা মতে নাম জারি করান।
সম্প্রতি নামজারি রেকর্ড সূত্রে ভিপি সম্প্রতি ছালেহা খাতুনের স্বত্ব হাসিল হয়েছে মর্মে জানাজানি হলে ইজারাগ্রহীতা মোঃ জহিরুল ইসলাম ইউএনওকে বিষয়টি লিখিত জানান। ইউএনও সরেজমিন তদন্ত করার জন্য পচাকোড়ালিয়া তহশীলদার মোঃ খলিলুর রহমানকে নির্দেশ প্রদান করেন। সরেজমিন তদন্ত করে তহশিলদার ইউএনও বরাবর সঠিক প্রতিবেদন দাখিল করায় ক্ষিপ্ত হয়ে প্রথমে তহশিলদারকে বিভিন্ন প্রকার হুমকি দিয়ে পরে ইউএনওএর সাথে উক্ত রূপ আচরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ