Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়রা থানার ওসি’র অর্থ বাণিজ্যে অসহায় আ’লীগের নেতাকর্মীরাও!

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার কয়রা থানার অফিসার ইনচার্জ (ওসি) শমসের আলীর বিরুদ্ধে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের গ্রেফতার করে অর্থ বাণিজ্যের অভিযোগ দীর্ঘদিনের। মিথ্যা অভিযোগে হয়রানিমূলক মামলায় জড়ানোর ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়া তার নিত্যদিনের কাজ। সরকারবিরোধী দল-মত ছাড়িয়ে এখন ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের কাছে দাবি করছে মোটা অংকের অর্থ। দাবিকৃত অর্থ না দিলে বিএনপি-জামায়াতের পেন্ডিং মামলায় জড়িয়ে গ্রেফতার করা হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের। অসহায় হয়ে পড়ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাও। গতকাল বুধবার সকালে খুলনা প্রেসক্লাবের সামনে মৌন মানববন্ধন করে অবিলম্বে ওসি’র প্রত্যাহারের দাবি জানিয়েছে কয়রা উপজেলা ছাত্রলীগ। ইতিপূর্বে ওসি’র অনিয়ম-দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছেন ক্ষমতাসীন দলের একাধিক নেতা।
সংশ্লিষ্ট সূত্রমতে, কয়রা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিজয় কুমার সরদার, কয়রা উপজেলা যুবলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম এবং কয়রা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঃ সাত্তার পাড়ের ও তাদের অনুসারীদের বিভিন্ন অপকর্মের সহযোগিতা করছে কয়রা থানার ওসি। তাদের অন্যায়ের প্রতিবাদ করায় চক্ষুশুল হয় কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান। এজন্যে তাকে কয়রা থানার মিথ্যা একটি অভিযোগের মামলায় (যার নং-০৬, ১১-৪-১৬ইং) জড়িয়ে চার্জশিট দিয়েছেন। শুধু ছাত্রলীগ সভাপতি নয়; কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহসিন রেজাও বার বার কয়রা থানার ওসি কর্তৃক হেনস্তা হচ্ছে। ওসি শমসের আলী নিজেকে জন্মসূত্রে গোপালগঞ্জ দাবি করেই এ দাম্ভিক্য দেখান।
সূত্রটি আরও জানান, কয়রা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমানকে গত ৩০ অক্টোবর গ্রেফতার করে জামায়াতের মামলায় জেলখানায় চালান দেয়। কয়রা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর গাজীকে গত ২ ডিসেম্বর অস্ত্র মামলায় জেলখানায় চালান দেয়। যুবলীগ নেতা আনারুলকে চালান দেয়। বর্তমান কয়রা থানার ওসি কর্তৃক কয়রা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শূন্য হতে চলেছে। সাধারণ মানুষ নির্যাতনের চরম শিখরে পৌঁছেছে বলে অভিযোগ স্থানীয়দের।



 

Show all comments
  • Joy ১২ জানুয়ারি, ২০১৭, ১১:৩৪ এএম says : 0
    Naki awameligue dar somossa hossa, shotik bisar a......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ