Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সমাবেশের জন্য কোনো স্বৈরাচারের অনুমতির অপেক্ষা করব না : রিজভী

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকারকে স্বৈরাচার আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ হবে, এবার কোনো স্বৈরাচারের কাছে অনুমতি নয়, কোনো পুলিশের অনুমতির জন্য আর অপেক্ষা করা হবে না। গতকাল বুধবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বরিশাল মহানগর বিএনপি অফিসে মহিলা দলের কর্মীদের ওপর হামলার প্রতিবাদে এই মানববন্ধন হয়। এই কর্মসূচি মহিলা দলের নেত্রীরা কালো কাপড় মুখে বেঁধে আওয়ামী লীগের কর্মকান্ডের প্রতিবাদ জানায়।
বরিশালের ঘটনার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কথা উল্লেখ করে রিজভী আহমেদ বলেন, ঘটনার পর উনি বললেন আমরা তার বিচার করব। আজও হামলাকারীরা দাপিয়ে বেড়াচ্ছে। ওরা বরিশাল শহরের ফুটপাতে ফুটপাতে বুক চিতিয়ে ঘুরে বেড়াচ্ছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বলব, আপনি যেটা করতে চান, আপনার নেত্রী সেটা করতে চান না। কারণ বিএনপির শরীর থেকে যদি রক্ত বেরোয়, বিএনপির নেতারা যদি রাজপথে লুটিয়ে পড়ে, তাহলে আপনার নেত্রী আনন্দিত হন, উল্লসিত হন। তিনি বিএনপির রক্ত চান, গণতন্ত্র চান না। তিনি বিরোধী দলকে ঠেকিয়ে দিতে চান, নাগরিক স্বাধীনতা চান না।
স্বৈরাশাসক এইচ এম এরশাদকে ‘রাজাকার’ বলে সম্বোধন করে রুহুল কবির রিজভী বলেন, মুক্তিযুদ্ধের সময়ে এরশাদ পশ্চিম পাকিস্তানে আটক বাঙালি অফিসারদের বিচারের জন্য গঠিত সামরিক আদালতের বিচারক ছিলেন। আজকে এরশাদের মতো রাজাকার যদি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পায়, সেক্টার কমান্ডারের দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেনো অনুমতি পাবে না? এরশাদÑ তিনি ৫০টি হাতি নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে।
তিনি বলেন, গতকাল (মঙ্গলবার) আপনারা দেখেছেন, ঢাকা শহরের রাস্তা-ঘাট সবকিছু বন্ধ করে আওয়ামী লীগ সমাবেশ করেছে। কারণ সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। কেউ রাস্তার ভেতরে আটকিয়ে পড়ুক, যানজটে নিপীড়ত হোকÑ এটাতে আওয়ামী লীগের যায় আসে না। তাদেরকে দেখাতে হবে- মানুষজন। কারণ নারায়ণগঞ্জ থেকে, গাজীপুর থেকে টোকাই নিয়ে এসে আপনারা সোহরাওয়ার্দী উদ্যান ভর্তি করেছেন। সেখান আপনারা বড় বড় কথা বলেছেন।
বর্তমান সরকারের শাসনকালে প্রকৃত অপরাধীরা সব সময় প্রশ্রয় পেয়ে যাচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, এ কারণে তনু, মিতু, সাগর-রুনীসহ কোনো হত্যাকান্ডের বিচার হচ্ছে না।
মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নুর জাহান ইয়াসমিনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, পেয়ারা মোস্তফাসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ