Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দলিল লেখকদের আটক ১৪ নেতাকর্মীকে ছেড়ে দিয়েছে তেজগাঁও শিল্পাঞ্চল পুলিশ

দু’পক্ষের মধ্যে সমঝোতা

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দু’পক্ষের সমঝোতায় আটককৃত দলিল লেখকদের ১৪ নেতা-কর্মীকে ছেড়ে দিয়েছে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, থানায় বসে দু’পক্ষ নিজেদের মধ্যে মীমাংসা করায় তাদের ছেড়ে দেয়া হয়। উভয় পক্ষের এ আপোষ মীমাংসার মাধ্যমে তেজগাঁও রেজিস্ট্রি কমেপ্লক্সে আপাতত আতঙ্কের অবসান ঘটেছে। একই সাথে দলিল লেখকদের দু’টি অংশের ঐক্যের পথও সৃষ্টি হয়েছে।    
পকেট কমিটি গঠনকে কেন্দ্র করে পর গত রোববার সকালে তেজগাঁও রেজিষ্ট্রেশন কমপ্লেক্সে দলিল লেখকদের দু’গ্রুপের সংষর্ষ হয়। হামলায় কয়েকজন আহত হয়। ভাংচুর হয় সেখানের চেয়ার টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র। এতে ক্ষিপ্ত হয়ে সাধারণ দলিল লেখকরা ক্ষিপ্ত হয়ে দলিল লেখক সমিতির (বাদলেস) একাংশের চেয়ারম্যান ও মহাসচিবকে কমপ্লেক্সে অবরুদ্ধ করে রাখে। এ সময় পুরো  কমপ্লেক্সে জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যাহত হয় স্বাভাবিক কাজ কর্মের। পরে পুলিশ এসে বাদলেসের একাংশের চেয়ারম্যান সামসুল আরেফিন, মহাসচিব এম এ রশিদ, নেতা এম এ তাহের, রফিকুল ইসলাম, গোলাম মোস্তফা, রিয়াদ, সোহাগসহ উভয় পক্ষের ১৪ জনকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় উভয় পক্ষই মামলা করার প্রস্তুতি নেয়। দলিল লেখক সমিতির সভাপতি নূর আলম ভূইয়া বলেন, মামলার প্রস্তুতিকালে আমরা উভয় পক্ষ সমঝোতা করি। এতে দলিল লেখকদের মধ্যে দীর্ঘদিনের অন্তর্কলহের অবসান ঘটে। মহাসচিব জুবায়ের আহমেদ বলেন, আমাদের দু’পক্ষের মধ্যে ঐক্যের চুক্তি হয়েছে। সোমবার অল্প কিছু দিনের মধ্যেই সম্মেলনের মাধ্যমে একটি কেন্দ্রীয় কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ