Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভূঁইগড়ে ৪ দিনের ইসলামি মহাসম্মেলন শুরু আজ

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নারায়ণগঞ্জের ভূঁইগড় এলাকাবাসীর উদ্যোগে ৪ দিনব্যাপী ৩৫তম ইসলামি মহাসম্মেলন আজ বুধবার শুরু হচ্ছে। ভূঁইগড় জনকল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য এ মহাসম্মেলনে প্রতিদিন প্রখ্যাত আলেমগণের ওয়াজের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ক্বারীগণ কুরআন তেলাওয়াত করবেন। এছাড়াও পরিবেশিত হবে হামদ ও নাত।
মহাসম্মেলনে আজ প্রথম দিন প্রধানবক্তা থাকবেন শাইখুত তাফসীর আল্লামা খোরশিদ আলম কাসেমী, প্রথম বক্তা দারুল উলূম মাদানীনগর-এর মুহাদ্দিস মুফতি হাবিবুর রহমান। আগামীকাল দ্বিতীয় দিন প্রধান বক্তা থাকবেন গোপালগঞ্জ তাড়াইল ফুকরা মাদরাসার শাইখুল হাদিস মুফতি নাসিরুদ্দীন যুক্তিবাদী, প্রথমবক্তা গাজীপুর সিটির দারুল কুরআন মাদরাসা’র প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল মাওলানা নূরুল ইসলাম গোলজারী। তৃতীয় দিন শুক্রবার প্রধান ও প্রথমবক্তা থাকবেন যথাক্রমে ঢাকার শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ এবং ফরিদপুরের নারান্দীয়া কওমি মাদরাসার ব্যবস্থাপনা পরিচালক মাওলানা মিযানুর রহমান ফরিদী। শেষ দিন আগামী শনিবার প্রধানবক্তা থাকবেন টঙ্গী জামিয়া নূরিয়া ইসলামিয়ার মুহাদ্দিস মাওলানা নজির আহমাদ এবং প্রথমবক্তা আল্লামা খালিদ সাইফুল্লাহ আয়ুবী। এছাড়াও প্রতিদিন অন্য বক্তারা মূল্যবান ওয়াজ-নসিহত করবেন। মহাসম্মেলনে মহিলা শ্রোতাদের জন্য ওয়াজ শোনার বিশেষ ব্যবস্থা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ