Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোল সীমান্ত থেকে ৮৫ বাংলাদেশি আটক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:৫০ পিএম

বেনাপোল অফিস : যশোরের বেনাপোল সীমান্ত পথে অবৈধভাবে ভারত থেকে দেশে ফেরার সময় ৮৫ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

আজ মঙ্গলবার ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত বেনাপোল সীমান্তের পুটখালী চরের মাঠ ও দৌলতপুর মাঠে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে ২৫ নারী, ৩৬ পুরুষ ও ২৪টি শিশু রয়েছে। তাদের বাড়ি নড়াইল, সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন এলাকায়।

বিজিবি জানায়, সীমান্ত পথে অবৈধভাবে বেশ কয়েকজন নারী, পুরুষ ও শিশু ভারত থেকে দেশে ফিরছিল। খবর পেয়ে ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা সীমান্ত এলাকায় পৃথকভাবে অভিযান চালায়। এসময় পুটখালী চরের মাঠ এলাকা থেকে ৫৫ জন ও দৌলতপুর মাঠ থেকে ৩০ জন বাংলাদেশিকে আটক করা হয়। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে আগেই পাচারকারীরা পালিয়ে যায়।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, এ ঘটনায় অনুপ্রবেশের অভিযোগে ১১-সি ধারায় মামলা করে আটক সবাইকে পুলিশে সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ