Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যাপক আবদুল গফুরের সুস্থতা কামনায় তমদ্দুন মজলিসের দোয়া মাহফিল

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রখ্যাত ভাষা সৈনিক, প্রবীণ সাংবাদিক ও বাংলাদেশের ইতিহাসে জীবন্ত কিংবদন্তি অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের শারীরিক অসুস্থতার কারণে ঢাকাস্থ খিদগমাহ হাসপাতালে ৩ দিন থাকার পর ডাক্তারের পরামর্শে নিজ বাসভবনে বিশ্রামে আছেন। গতকাল রোববার ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের সকল সদস্য, শুভানুধ্যায়ী তার সুস্থতা কামনা ও আশুরোগ মুক্তির জন্য মহান আল্লাহ পাকের কাছে দোয়া ও মোনাজাত করেছেন।
তমদ্দুন মজলিসের সহ-সভাপতি বিশিষ্ট গবেষক ড. মুহাম্মাদ সিদ্দিকের সভাপতিত্বে এ দোয়া মাহফিলে অধ্যাপক আবদুল গফুরের জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন শাহাবুদ্দীন খান, ড. ঈসা শাহেদী, এরতাজ আলম, আদেলউদ্দীন আল মাহমুদ ও মোহাম্মদ তাওহিদ খান প্রমুখ।
দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা বলেন, এদেশে অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের মতো মানুষের জন্ম বারবার হবে না। ভাষা আন্দোলনসহ দেশের জন্য তার অসামান্য অবদান রয়েছে। শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, দেশপ্রেম, আধ্যাত্মিকতা ও ধর্ম প্রচারসহ সকল ক্ষেত্রে তিনি বিশেষ ভূমিকা পালন করে অনন্য মর্যাদায় আসীন হয়েছেন। বক্তারা ড. মুহাম্মাদ শহীদুল্লাহর কথার উৃদ্ধতি দিয়ে বলেন, অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের মতো এমন একজন আদর্শবান গুণী মানুষকে আমরা যথার্থ কদর করছি না। বার্ধক্যের শেষ পর্যায় এসেও তিনি জীবিকা নির্বাহের জন্য সংগ্রাম করে যাচ্ছেন। অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের রোগ মুক্তি কামনা ও সম্পূর্ণ সুস্থ হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আরো বেশি কাজ করার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ