Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাঁওতালপল্লীতে আলামত নষ্ট করার কারণ কী -হাইকোর্ট

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাইবান্ধার সাহেবগঞ্জ এলাকার সাঁওতালপল্লীতে গত বছরের ৬ নভেম্বর সংঘর্ষের ঘটনার পর ট্রাক্টর চালিয়ে আলামত নষ্ট করায় রংপুর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল আওয়ালের বিরুদ্ধে কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা জানতে চেয়েছেন আদালত। তাছাড়া কী কারণে ওই কার্যক্রম পরিচালনা করা হয়েছে তা জানিয়ে ৩০ দিনের মধ্যে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালককে ব্যাখ্যা আকারে জবাব দিতে বলা হয়েছে। সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন বে-আইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ইচ্ছাকৃতভাবে আলামত নষ্ট করার অভিযোগে ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে কেন ফৌজদারি মামলা করতে নির্দেশ দেয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, শিল্পসচিব, গাইবান্ধার পুলিশ সুপার, গাইবান্ধা সদর থানার ওসিসহ সংশ্লিষ্টদের ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে রোববার হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রিট আবেদনকারী নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
গত বছরের ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জ সুগার মিলে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনার পরপর চিনিকল কর্তৃপক্ষ ওই এলাকায় ট্রাক্টর চালায়। যে কারণে আলামত নষ্ট হয়ে গেছে। পরে বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ