Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নকল নবিসদের আন্দোলন কর্মসূচি প্রত্যাহার

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নকল-নবিসদের আন্দোলন-কর্মসূচি প্রত্যাহার করা হয়েচে। গতকাল রোরবার দুপুরে সচিবালয়স্থ কার্যালয়ে আইনমন্ত্রী আনিসুল হক এর সাথে তার বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল-নবিস) অসোসিয়েশনের নেতৃবৃন্দের আলোচনার পরিপ্রেক্ষিতে আন্দোলনরত নকল নবিসরা তাদের সকল প্রকার আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করেছেন। এ সময় নকল নবিসদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আলোচনা হয়। আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো: রেজাউল করিম ইনকিলাবকে এ তথ্য নিশ্চিত করেনছেন। এ সময় আইন সচিব, আবু সালেহ শেখ মো: জহিরুল হক, নিবন্ধন পরিদফতরের মহাপরিদর্শক, খান মো: আব্দুল মান্নানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। এ ছাড়াও অসোসিয়েশনের সভাপতি মো: জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক এফ এ সুমন সরকার, মো: যুগ্ম-সম্পাদক সুমন হোসেন,  মো: জামাল হোসেন,  মো: কায়সার হামিদ শাহীনসহ সংগঠনের বিভাগীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সভায় বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়, আন্দোলনরত নকল নবিসগণ তাদের সকলপ্রকার আন্দোলন ও কর্মসূচি প্রত্যাহার করবে, চলতি মাসের ৩১ জানুয়ারির মধ্যে ৫০ কোটি টাকা অর্থ মন্ত্রণালয় থেকে ছাড় করে নকল-নবিসদের বকেয়া পরিশোধ করা হবে, আগামী অর্থ বছর থেকে তাদের রিমুনারেশন প্রতি মাসে পরিশোধের লক্ষ্যে বাজেটে বরাদ্দ রাখার প্রস্তাব বাস্তবায়নের লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের সাথে আলোচনা হবে। এ ছাড়াও আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে তাদের নিয়োগবিধি প্রণয়নে নীতিমালার খসড়া তৈরি, নকল নবিসদের রিমুনারেশন বৃদ্ধিকরণ সংক্রান্ত পদক্ষেপ গ্রহণ। আন্দোলনের কারণে আন্দোলনরত নকল নবিসদের বিরুদ্ধে কেনো বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ