Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তাইজুলের চিকিৎসায় সাহায্যের আবেদন

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মাষ্টার্সের মেধাবী শিক্ষার্থী তাইজুল ইসলাম। সেই ছোট্টবেলাতে বাবাকে হারানোর পর তাকে পাড়ি দিতে হয়েছে অনেক প্রতিকূলতা। কিন্তু নিজ প্রচেষ্টায় সকল বাধা ডিঙিয়ে এগুতে থাকা তাইজুলের যাত্রা হঠাৎই থমকে গেছে কঠিন এক দুরারগ্য ব্যাধিতে। দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে তাইজুলের। সাথে ভর করেছে হেপাটাইটিস বি ভাইরাস। পড়ালেখা শেষে বাড়ির বড়ছেলেটি যখন সংসারের হাল ধরবে ঠিক তখন উল্টো পরিবারই নিঃস্ব হয়ে গেছে তাকে চিকিৎসা করাতে গিয়ে। তাইজুলের চিকিৎসার জন্য খরচ হবে ৩০ লক্ষ টাকা। তার দরিদ্র পরিবারের পক্ষে সম্ভব নয় এই বিশাল অঙ্কের ব্যয়ভার বহন করা। ডাক্তারের মতে আগামী ১ মাসের মধ্যে তার কিডনি ট্রান্সপ্ল্যান্ট করতে হবে।
তাহলে কি জীবনের চুড়ান্ত পরীক্ষায় শেষ পর্যন্ত এভাবে হেরে যাবে তাইজুল? এভাবে স্বপ্নভঙ্গ হবে একটি মায়ের? এতটা পথ সংগ্রাম করে আসা এই মেধাবী ভাইটার দিকে কি আমরা সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি না? আমরা কি পারি না সবার চেষ্টায় তার ওই অসহায় মুখে হাসি ফিরিয়ে দিতে? আসুন না তাইজুলের সাহায্যার্থে আমরা এগিয়ে আসি। আমাদের দশজনের ক্ষুদ্র সাহায্যই হয়ই বিশাল হয়ে বাঁচিয়ে দেবে একটি প্রাণ।
সাহায্য পাঠাবার ঠিকানা-
আবুল হাসেম
ইসলামী ব্যাংক, কাকরাইল শাখা
একাউন্ট নং : ২০৫০২২৩০২০০৭৩৭৩১৫
তাইজুল ইসলাম
ডাচ বাংলা ব্যাংক,
এলিফ্যান্ট রোড শাখা;
একাউন্ট নং : ১২৬০০১০১০০২৪৫৩৮৭
বিকাশ একাউন্ট নং: ০১৯১৪০৫৭২২০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ