Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রেফতার দেখানো হয়েছে ইউপি চেয়ারম্যান আঁখিকে ৭ দিনের রিমান্ড আবেদন

বি. বাড়িয়ায় মন্দিরে ভাঙচুর মামলা

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা ভাঙচুর ঘটনায় সন্দেহভাজন মূল হোতা হরিপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গৌর মন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশ জানায়, ৩০ অক্টোবর গৌর মন্দির ভাঙচুর ঘটনায় মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরীর বাদী হয়ে একটি মামলা করেন।
এ মামলায় কারো নাম উল্লেখ করা না হলেও অজ্ঞাত এক হাজার ২৫০ জনকে আসামি করা হয়। মামলায় গ্রেফতার ট্রাকচালক নুরুল ইসলামসহ কয়েকজন আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে জানায়, হরিপুর ইউনিয়ন থেকে কয়েকটি ট্রাকে করে অনেক মানুষকে নাসিরনগর উপজেলা সদরে পাঠানো হয়। এর মধ্যে আঁখি কয়েকটি ট্রাকের ব্যবস্থা ও ভাড়ার যোগান দেয়। বৃহস্পতিবার ভোরে ঢাকার ভাটারা থেকে তাকে আটক করে। পরে গৌরমন্দির ভাঙচুর মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, গ্রেফতারকৃত আসামিদের জবানবন্দিতে আঁখির নাম চলে আসে।
এদিকে গৌর মন্দিরে হামলা এবং ভাঙচুরের ঘটনায় গ্রেফতারকৃত হরিপুরের আওয়ামী লীগ দলীয় ইউপি চেয়ারম্যান দেওয়ান অতিকুর রহমান আঁখিকে শুক্রবার আদালতে হাজির করে পুলিশ। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা বেগমের বিচারিক আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেন। আসামিকে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। কোর্ট ইন্সপেক্টর মাহবুবুর রহমান জানান, বন্ধের দিন থাকায় পরবর্তী কার্যদিবসে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। এ ঘটনার পেছনে তার প্রেরণা ও অর্থের যোগান ছিল এবং পুলিশ নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতেই তাকে গ্রেফতার করেছে বলে জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ