Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়া প্রবাসী মোমিন একটি কিডনি সাহায্য প্রার্থী

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মালয়েশিয়ার প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোমিন একটি কিডনি সাহায্য চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। বিগত তিনবছর যাবত জীবনের সব চেয়ে বড় সম্পদ দু’টি কিডনিই তার বিকল রয়েছে। বর্তমানে তিনি মালয়েশিয়ার কেড্ডা ডিস্টিক্টে  আব্দুল হালিম জেনারেল হসপিটালের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। প্রতি সপ্তাহে তিনদিন ডায়ালাইসিস দিতে হয় তাকে। তার দু’টি কিডনিই বিকল থাকলেও সমাজ সেবামূলক কার্যক্রমে মাঝে মধ্যেই অংশ নেন। কোনো সুহৃদয়বান ব্যক্তি (রক্তের গ্রুপ-এ বি পজেটিভ) যদি তাকে একটি কিডনি দান করেন তাহলে অসুস্থ মোহাম্মদ মোমিন তার দেহে প্রতিস্থাপনের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবেন। (+৬ ০১৬৪৪৩১১৩২)
১৯৯৫ সালে মালয়েশিয়ায় পাড়ি জমান ভাগ্যান্বেষণে। প্রবাস জীবনে কর্মনিষ্ঠা, ধৈর্য্য ও ন্যায় পরায়ণতার দরুণ দীর্ঘ ১৩ বছর আগে মালয়েশিয়ার এক মুসলিম সভ্রান্ত পরিবারের মেয়ে মোসা: হাজুয়ানীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন মোহাম্মদ মোমিন। প্রবাস জীবনের কঠোর পরিশ্রমের পাশাপাশি তিনি মালয় ভাষায় দক্ষতা অর্জন করে ব্যবসা-বাণিজ্যেও সুখ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছেন। মালয়েশিয়ার সরকারের বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর উচ্চপর্যায়ের কর্মকর্তাদের একাধিক প্রশংসনীয় প্রতিবেদনের সুবাধে ২০১২ সালে বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ মোমিন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইমিগ্রেশন (কেডিএন) থেকে আইসি (নাগরিত্ব কার্ড) লাভ করেন। ধাপে ধাপে পরিবারের অনেককেই তিনি মালয়েশিয়ায় নিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। দেশের স্ত্রী রিমু আক্তার দু’জময ছেলে আকিস ও আইমানকে নিয়ে শ্বশুর শাশুড়ির খেদমত করে যাচ্ছেন।



 

Show all comments
  • shaiful islam ২৪ এপ্রিল, ২০১৮, ১১:২০ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আমি ঢাকা থেকে আপনার যদি বি পজেটিপ লাগে তাহল যোগাযোগ করোন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ