Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা :  সউদী আরবের মক্কায় সিডর কোম্পানির শ্রমিক ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত হয়েছেন টাঙ্গাইলের  ঘাটাইল উপজেলার দু’জন। তারা হলেন উপজেলার রসুলপুর ইউনিয়নের মহাব গ্রামের নান্নু মিয়ার ছেলে মোঃ আরিফ সিকদার (২৯) এবং ধলাপাড়া ইউনিয়নের বিলজলঙ্গী গ্রামের মৃত চান মাহমুদের ছেলে মোঃ আরিফ।
নিহতের পরিবার জানায়, গত ২৯ ডিসেম্বর সউদী আরবে মক্কায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত হন দুই আরিফসহ ৫ বাংলাদেশী। তাদের মধ্যে মোঃ আরিফ ঘটনাস্থলেই মারা য়ায় আহত অবস্থায় গত ৪ জানুয়ারি সউদী আরবের আল নূর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরিফ সিকদার।
পারিবারিক সূত্রে জানা যায়, দুই বছর আগে উন্নত জীবনের আশায়  বিদেশে পাড়ি জমায় আরিফ সিকদার। তিন ভাইয়ের মধ্যে আরিফ সিকদারই সবার বড়। তার স্ত্রীর নাম রোজিনা বেগম। তাদের  ঘরে রয়েছে ওয়াসীম (৯) নামে এক ছেলে ও আঁখি (২) নামে এক মেয়ে। ছেলে স্থানীয়  সানরাইজ আইডিয়াল স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র।
আরিফের স্ত্রী রোজিনা বেগম জানান, আরিফের স্বপ্ন ছিল প্রবাস থেকে  ফিরে পোল্ট্রি ব্যবসা করবে। পরিবারের সকলকে নিয়ে সুখের সংসার গড়বে। কিন্তু সউদীতে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে স্বপ্ন পোড়ে ছাই হয়ে গেল। আরিফ সিকদারের মা রেখা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, সর্বনাশা গ্যাসের আগুন আমার সাজানো সংসার আগুনে পুড়ে ছাই করে দিল।
সউদী আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত আরেক হতাভাগা একই উপজেলার ধলাপাড়া ইউনিয়নের বিলজলঙ্গী গ্রামের চান মাহমুদের ছেলে মোঃ আরিফ। জীবন-জীবিকার তাড়নায় সংসারের টানাপোড়ন দূর করতে সৌদি আরব পাড়ি জমায় আরিফ। নানা টানাপড়েন থাকার পরও পিতা-মাতাসহ পরিবারের সদস্যদের নিয়ে কোনো মতে দিনাতিপাত করছে তার পরিবার। আরিফের ভাই জানায়, এ বছরই তার বাড়ি ফিরে আসার কথা ছিল। বাড়িতে এসে বিয়ে করে নতুন সংসার গড়ার স্বপ্ন তার স্বপ্নই থেকে গেল।
নিহত উভয় পরিবারের লোকজন নিহতদের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ