Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাসিরনগরে হামলা হোতা চেয়ারম্যান আঁখি গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ৬:০০ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার অন্যতম পরিকল্পনাকারী হরিপুর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে ঢাকার ভাটারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশের ওসি মফিজ উদ্দিন এবং ভাটারা থানা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। ওই দিনের ঘটনায় হামলায় ট্রাক ভাড়া ও লোক জমায়েতে ওই ইউপি চেয়ারম্যান জড়িত ছিল বলে ইতিমধ্যে প্রমাণ পেয়েছে পুলিশ।
তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ডিবির ওসি মো. মফিজ উদ্দিন জানান, সে একটি গাড়িতে চলাচল করছে এমন খবরের ভিত্তিতে আমাদের একটি দল ঢাকায় যায়। পরে গাড়ির নম্বর ট্র্যাক করে ভাটারা থানা পুলিশের সহায়তায় বৃহস্পতিবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। তবে গতকাল বৃহস্পতিবার বিকেল চারটার দিকে আনুষ্ঠানিকভাবে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ তাকে বুঝে নিয়েছে। তিনি আরো জানান, আজ ঢাকায় রেখেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে গ্রেপ্তার করা দেওয়ান আতিকুর রহমান আঁখিকে কোথায় রাখা হয়েছে সে বিষয়টি জানাতে অস্বিকতি জানান তিনি।
ব্রাহ্মণবাড়িয়া সহকারি পুলিশ সুপার ( সদর সার্কেল) আব্দুল করিম জানান, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।
প্রসঙ্গত, গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরবর্তীতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় ৮টি পৃথক মামলা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ১০৫ জনকে গ্রেফতার করা হয়েছে।



 

Show all comments
  • ৫ জানুয়ারি, ২০১৭, ১১:৩১ পিএম says : 0
    প্রতিটা ঘটনার এমন তদন্ত হোক
    Total Reply(0) Reply
  • ৫ জানুয়ারি, ২০১৭, ১১:৩৪ পিএম says : 0
    প্রতিটা ঘটনার সঠিক তদন্ত হোক|তাহলে এমনি করে আসল শত্য বের হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ