Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় নেতা গ্রেফতার ও জনপ্রতিনিধি বরখাস্তে বিএনপির নিন্দা

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাসুককে তার ঢাকার বাসা থেকে বুধবার রাত ৩টায় জয়দেবপুর থানা পুলিশ গ্রেফতার করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সাথে নোয়াখালীর সেনবাগ উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কালাম আজাদকে বরখাস্তের নিন্দা জানান তিনি। গতকাল এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, অব্যাহতভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারান্তরীণ ও কারা নির্যাতন না চালালে তাদের অবৈধ সরকার টিকে থাকবে না ভেবেই তারা উৎপীড়নের পথ অবলম্বন করছে। এর একমাত্র উদ্দেশ্য হচ্ছে বিরোধী দলগুলোর অস্তিত্ব মুছে ফেলে নিজেদের একচ্ছত্র স্বৈরাচারী শাসন টিকিয়ে রাখা। তিনি অবিলম্বে খন্দকার মাসুকুর রহমান মাশুকের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
এ ছাড়া নোয়াখালীর সেনবাগ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং একই উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি সভাপতি আব্দুর রহমানকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় তাদের স্ব স্ব পদ থেকে বরখাস্ত করার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।   
তিনি বলেন, দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে বর্তমান শাসকগোষ্ঠী তাদের চিরাচরিত ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে বিরোধী দলীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের মাধ্যমে তাদেরকে নিজ নিজ পদ থেকে বরখাস্ত করে স্থানীয় প্রশাসনে আওয়ামী লীগ দলীয় লোকদের বসানোর চক্রান্তে লিপ্ত হয়েছে। মানুষের ভোটের অধিকারকে তুচ্ছজ্ঞান এবং গণতান্ত্রিক অধিকারের প্রতি তাদের অবজ্ঞার কারণে দেশ এখন বন্দিশালায় পরিণত হয়েছে। নোয়াখালী জেলার দু’জন জনপ্রতিনিধিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় তাদের স্ব-স্ব পদ থেকে বরখাস্ত করার ঘটনায় নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। একদলীয় শাসন ব্যবস্থার পরিপূর্ণ বাস্তবায়নের জন্যই বিরোধী দলীয় জনপ্রতিনিধিদের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হচ্ছে। স্থানীয় প্রশাসনে দলীয় নিয়ন্ত্রণ চূড়ান্ত করাই হচ্ছে সরকারের মূল লক্ষ্য।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে নোয়াখালী জেলাধীন সেনবাগ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ এবং একই উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি সভাপতি আব্দুর রহমান এর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে তাদের স্ব স্ব পদে পূণর্বহালের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ