Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গায়ের জোরে টিকে আছে সরকার : বাসদ

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাসদের সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী বলেছেন, ভোটারবিহীন নির্বাচনের মধ্য দিয়ে ২য় দফা ক্ষমতারোহণ করে সরকার গত তিন বছরে জনগণের সমন্ত গণতান্ত্রিক অধিকারকে খর্ব করেছে। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বাসদ নেতা বলেন, পুরনো বছরের গ্লানি পেছনে ফেলে ২০১৭ নিয়ে মানুষের আশাবাদ মুহূর্তেই মিলিয়ে গেছে গ্যাস ও পানির দাম বাড়ানোর  সিদ্ধান্তে। গ্যাস উন্নয়ন তহবিলে কয়েক হাজার কোটি টাকা জমা থাকা সত্ত্বেও এবং রাষ্ট্রীয় সব গ্যাস কোম্পানিসমূহ লাভজনক অবস্থায় থাকার পরও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রশ্নে সরকার কোনো সদুত্তর দিতে পারেনি। অথচ তীব্র গ্যাস সংকটে নিত্যদিন নাকাল হচ্ছে মানুষ। তিনি আরো বলেন, অর্থনৈতিক সংকটে মানুষ গত বছরে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে নিরাপত্তাহীনতায়। প্রতিদিনই ১০-১১ জন মানুষ খুন হয়েছে। নারী নির্যাতন ও হত্যা বেড়েছে আশঙ্কাজনক মাত্রায়। আইনের শাসনের মুখরোচক বুলি আউরে ক্রস-ফায়ার-গুমকে স্বাভাবিক কার্যে পরিণত করা হয়েছে। উন্নয়নের নামে ফ্লাইওভার ও সেতুর মেগাপ্রকল্প থেকে লুটপাট করা হয়েছে হাজার হাজার কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ