Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারাদেশে মডেল ফার্মেসী স্থাপন করা হবে -স্বাস্থ্য প্রতিমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারা দেশে মডেল ফার্মেসী স্থাপন করা হবে। একই সঙ্গে তিনি ফার্মেসীতে রেজিস্ট্রার্ড ফার্মাসিস্ট নিয়োগ দেয়ার কথা উল্লেখ করেছেন।
গতকাল বুধবার রাজধানীর গুলশান ও বানানী এলাকায় ৫টি মডেল ফার্মেসী উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, আমরা সারা দেশে মডেল ফার্মেসী স্থাপন করার চেষ্টা করছি। আমি নিজেও গুলশানের বাসিন্দা। এই এলাকায় ৩টি মডেল ফার্মেসী উদ্বোধন করলাম। আমরা খুবই আনন্দিত ও খুশি। এ সমস্ত ফার্মেসী থেকেই আমাদের ওষুধ কিনতে হয়।
মন্ত্রী বলেন, ওষুধশিল্পের জন্য যে নীতিমালা আছে সে অনুযায়ী আপনারা ওষুধ বিক্রি করবেন এবং রাখবেন। আশা করবো আপনারা কোনো ধরনের ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখবেন না এবং যে সব ওষুধের অনুমতি নেই সেগুলো বিক্রি থেকে বিরত থাকবেন। উদ্বোধন হওয়া ফার্মেসীগুলো হচ্ছেÑ সাফাবি ফার্মেসী, আল-মদিনা ফার্মেসী, ইসলাম ফার্মা, তামান্না ফার্মেসী ও ফ্রেসক্রিফশন এইড। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, পরিচালক রুহুল আমিন ও বিভিন্ন ওষুধ কোম্পানির মালিকরা।



 

Show all comments
  • Mustafiz ৫ জানুয়ারি, ২০১৭, ৫:৩৮ এএম says : 0
    Good initiative.Taken by drug administrstion.Need cooperation to all concern to materialise this vision.Thanks to BD Phamacy council,Drug &Chemist Samity,BD association of Pharmaceutical association.Thanks to State mnstr Health for giving time.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ