Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত, ট্রাকে অগ্নিসংযোগ

জ্যোতির চাকমার মুক্তি দাবি

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : যৌথবাহিনীর অভিযানে অবৈধ অস্ত্রসহ আটক খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতির চাকমার মুক্তির দাবিতে পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। বুধবার ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ‘সুপার জ্যোতির চাকমা মুক্তি সংগ্রাম কমিটি’ নামে একটি সংগঠনের ডাকে এ অবরোধ পালিত হয়।
অবরোধের শুরুতে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি কলেজ গেইট এলাকায় একটি পণ্যবাহী ট্রাকে আগুন দেয় পিকেটাররা। এ সময় পুলিশ এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় ইউপিডিএফ নেতাকর্মীদের আসামি করে মানিকছড়ি থানায় একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী হুমায়ুন রশিদ।
এদিকে অবরোধের কারণে খাগড়াছড়ি জেলা শহর থেকে দূর পাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। শহরে কিছু ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করলেও বন্ধ ছিল আভ্যন্তরীণ সড়কের সব ধরনের যান চলাচল। তবে শহরতলীর কোথাও কোনো পিকেটারের দেখা মেলেনি। আর অবরোধে যান চলাচল না করায় দূর-দূরান্ত থেকে ভ্রমণে আসা পর্যটকরা বিড়ম্বনায় পড়েন। শেষে সকাল ১০টার দিকে পুলিশি নিরাপত্তার মাধ্যমে তাদের পর্যটনকেন্দ্রগুলোতে পাঠানো হয়। এছাড়া অবরোধে জেলার আর কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।
প্রসঙ্গত, গত রবিবার দিবাগত রাতে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলিসহ লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতির চাকমাকে তার সরকারি বাসভবন থেকে আটক করে যৌথবাহিনী। পরে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। তবে সুপার জ্যোতির চাকমাকে নির্র্দোষ দাবি করে তার মুক্তির দাবিতে নেপথ্যে থেকে ‘সুপার জ্যোতির চাকমা মুক্তি সংগ্রাম কমিটি’ সংগঠনের নামে এ অবরোধের ডাক দেয় পার্বত্য চুক্তি বিরোধী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ