Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে মুক্তিযোদ্ধাদের প্রতিনিধি সমাবেশ

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই ও ইউনিট কমান্ডের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে বুধবার দিনব্যপী মাদারীপুর জেলা, উপজেলা ও ইউনিয়ন কমান্ডের প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মাদারীপুর জেলা ইউনিট কমান্ডের আয়োজনে জেলা সংসদ কার্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে মুক্তিযোদ্ধারা দাবি করেন, যারা বিগত দিনে ভুয়া মুক্তিযোদ্ধা হয়েছে, তাদের চিহ্নিত করে মুক্তিযোদ্ধার তালিকা থেকে তাদের নাম বাদ দেয়ার। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ইউনিট কমান্ডের কমান্ডার শাহজাহান হাওলাদার। অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার স ম হারুন অর রশিদ, সহকারী কমান্ডার আব্দুর রব শিকদার, সদর উপজেলার ইউনিট কমান্ডার অব্দুল খালেক, শিবচর উপজেলার কমান্ডার শাজাহান চৌধুরী, কালকিনি উপজেলার কমান্ডার আব্দুল মালেক, রাজৈর উপজেলার কমান্ডার শেখ সেকান্দার আলী, ডাসার থানার কমান্ডার আবদুল হাকিম তালুকদার। সভা পরিচালনা করেন জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার আতিয়ার রহমান। সমাবেশে মাদারীপুর জেলার চারটি উপজেলা, ৫৯টি ইউনিয়নের প্রতিনিধিরা নিজ নিজ ইউনিটের সাংগঠনিক কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন।
সভায় মাদারীপুর জেলা ইউনিট কমান্ডার শাহজাহান হাওলাদার জানান, মুক্তিযোদ্ধাদের নামের তালিকা প্রণয়নের জন্যে সম্ভব্য যাচাই-বাছাইয়ের বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ দিন-তারিখ ঘোষণা দিয়েছে। সে হিসেবে শিবচর উপজেলা ৭ জানুয়ারি, কালকিনি উপজেলা ১৪ জানুয়ারি, রাজৈর উপজেলা ২১ জানুয়ারি এবং সদর উপজেলা ২৮ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। আমরা চেষ্টা করব, সঠিক মুক্তিযোদ্ধাদের তালিকা প্রস্তুতের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ