Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জাবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ১২ জানুয়ারি

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : আগামী ১২ জানুয়ারি ‘বিশ্ববিদ্যালয় দিবস’ ও ১৩ জানুয়ারি ‘এ্যালামনাই ডে মিলনমেলা’র আয়োজন করেছে দেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় খ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও জাবি এ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য-সচিব আবু বকর সিদ্দিক।
এসময় লিখিত বক্তব্যে তিনি জানান, ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও এ্যালামনাই ডে উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুই দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করেছে। আগামী ১২ জানুয়ারি সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করা হবে। এছাড়াও জহির রায়হান মিলনায়তেন চলচ্চিত্র প্রদর্শনী, ছাত্র-শিক্ষক কেন্দ্রে ফানুস উৎসব, সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে পুতুল নাট্য প্রদর্শন করা হবে। পরের দিন ১৩ জানুয়ারি এ্যালামনাই ডে উপলক্ষে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য আয়োজন।
দিনব্যাপী এ মিলনমেলায় সকাল ৯টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে। এরপর সেলিম আল দীন মুক্তমঞ্চে স্মৃতিচারণ, দ্বিতীয় ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, ফানুস উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা এবং রাফেল ড্র অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, প্রো-ভিসি অধ্যাপক মো. আবুল হোসেন, এ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক অধ্যাপক শরীফ এনামুল কবির, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন প্রমুখ।
‘ম্যানেজমেন্ট উইক’ শুরু
বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে ৪র্থ বারের মত শুরু হয়েছে ৭দিনব্যাপী ‘ম্যানেজমেন্ট উইক’।
গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের সহ-আহ্বায়ক (জাতীয় বিতর্ক উৎসব) মুহাম্মদ আল আমিন গাজী লিখিত বক্তব্যে এ তথ্য জানান। এসময় তিনি আরো জানান,‘ম্যানেজমেন্ট উইকে’র ১ম দিন আজ ৪ জানুয়ারি থাকছে- উদ্বোধন, র‌্যালি, বৃক্ষরোপন, দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ ও চ্যারিটি ফিল্ম ফেস্টিভাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ