Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীতে বস্তি উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : টঙ্গীর দক্ষিণ আউচপাড়ায় জোরপূর্বক বস্তি উচ্ছেদের প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে চেরাগআলী-ভাদাম রোডে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ প্রদর্শন করেছে বস্তি ও এলাকাবাসী। বিগত ৫০ বছর যাবৎ বসবাস করে আসা গরিব অসহায় লোকজন বস্তি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মো: মুল্লুক হোসেন, আলী হোসেন, মোতালেব হোসেন, সাঈদ সরকার, মো: সফিকুল ইসলাম, মো: নাসির মিয়া, ওমর ফারুক, রমিজা বেগম, নূরজাহান বেগম, জোসনা খাতুন, জসিম উদ্দিন প্রমুখ।
এলাকাবাসী মুল্লুক হোসেন বলেন, আমাদের এই জমিগুলো ১৯৬২ সালে ডিআইটি ও ১৯৯০ সালে রাজউক হুকুমদখল করে। নিয়ম অনুযায়ী রাজউক কর্তৃক হুকুমদখলকৃত জমি ১৫ বছরের মধ্যে স্ব-স্ব জমির মালিককে বুঝিয়ে দেয়ার কথা থাকলেও প্রায় ৫০ বছর পেরিয়ে গেলেও আমাদের জমি আমরা বুঝে পাইনি।  
এ ব্যাপারে সফিকুল, রমিজা, নূরজাহানসহ একাধিক বস্তিবাসী বলেন, বেঙ্গলের মাঠ, বালুর মাঠ ও বেক্সিমকো বস্তিতে প্রায় ৩শ’ পরিবার বস্তিঘর তুলে ২০ থেকে ৪০ বছর যাবত বসবাস করে আসছে। ইদানীং একটি প্রভাবশালী মহল জোরপূর্বক বস্তিবাসীদের উচ্ছেদের পাঁয়তারা করছে। তারা আরো বলেন, আমাদের মধ্যে অনেকেরই স্বামী বা ছেলেসন্তান নেই। বস্তি থেকে আমাদের তাড়িয়ে দিলে পথে বসা ছাড়া আর কোনো উপায় থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ