Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যারা ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালন করে তারা পাগল -অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দেলদুয়ার (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : যারা ৫ জানুয়ারীকে গণতন্ত্র হত্যা দিবস পালন করে তাদেরকে পাগলের সাথে তুলনা করে অর্থ মন্ত্রী বলেন, ৫ জানুয়ারী দেশের জনগণ গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে। তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে সকলের অংশগ্রহণে হয় আমরা সেটাই চাই। নির্বাচন কমিশনার নিয়োগ দেয়ার সাংবিধানিক দায়িত্ব প্রেসিডেন্ট। নির্বাচন কমিশনার নিয়োগের জন্য প্রেসিডেন্ট নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করছেন। রাজনৈতিক দলগুলোর দেয়া মতামতের ভিত্তিতেই নির্বাচন কমিশনার নিয়োগ দিবেন তিনি। এতে সরকারের কোন হস্তক্ষেপ থাকবে না।
বুধবার দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করার আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাল টাকা প্রতিরোধে ভারত সরকার তাদের বড় নোট বাতিল করলেও বাংলাদেশ সরকার এ ধরনের উদ্যোগ গ্রহনের কথা এখনও ভাবছে না। বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী।
নাল্লাপাড়া বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপত্তিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত হোসেন কবির, উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে মন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদের শরীর চর্চা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান উপভোগে যোগ দেন।
চট্টগ্রামে বন্দরে ৫ জাহাজকে ৮০ হাজার টাকা জরিমানা
চট্টগ্রাম ব্যুরো : বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধে ৫টি জাহাজকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল (বুধবার) এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বন্দরের নির্বাহি ম্যাজিস্ট্রেট রোকেয়া পারভীন।
তিনি জানান, বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, মাস্টারবিহীন জাহাজ চালানো, নিরাপত্তা সরঞ্জাম না থাকা, অতিরিক্ত পণ্য বোঝাই এবং বে-ক্রসিং অতিক্রমের অনুমতি না থাকায় ৫টি জাহাজকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এমভি ফাইজুন নেছা-২, এমভি ডিউ, এমটি রাইছা, ওটি কুইন অব জ্যোতি-২, ওটি শিপুকে এ জরিমানা করা হয়। এছাড়া ৫টি জাহাজের কাছ থেকে ৯ লাখ ৩২ হাজার ৩৮০ আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ