Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহেশখালীর জঙ্গলে কারখানা ২২ অস্ত্র গুলিসহ গ্রেফতার ২

প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১০ এএম, ৫ জানুয়ারি, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : এবার কক্সবাজার জেলার মহেশখালীর পাহাড়ে অস্ত্রের কারখানা উদ্ধার করল র‌্যাব। সেখান থেকে ২২টি আগ্নেয়াস্ত্র, গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ পাকড়াও করা হয়েছে ২ জনকে। র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার সোহেল মাহমুদের নেতৃত্বে গতকাল (বুধবার) দিনভর এ অভিযান চালায় র‌্যাবের একটি টিম।
সোহেল মাহমুদ জানান, মহেশখালীতে একাধিক দেশীয় অস্ত্র তৈরির কারখানা রয়েছে-এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্যাপক নজরদারি করা হয়। এ ধারাবাহিকতায় বড় মহেশখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পাহাড়তলী গ্রামের গহিন পাহাড়ি জঙ্গলে অভিযান চালানো হয়। অভিযানের শুরুতে ২ জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- বড় মহেশখালী ইউনিয়নের মহিষের ডেইল গ্রামের আজম উল্লাহর পুত্র মো: আব্দুল মাবুদ (৪০) ও ছোট মহেশখালী ইউনিয়নের আহাম্মদিয়া কাটা গ্রামের কবির আহম্মদের পুত্র মো: আবু তাহের (৪২)।
পরে তাদের দেখানো মতে, অস্ত্রের কারখানায় তল্লাশি করে মোট ২২টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এসব অস্ত্রের মধ্যে রয়েছে ১৪টি একনলা বন্দুক, ৬টি ওয়ান শুটারগান, ১টি থ্রি কোয়ার্টার বন্দুক, ১টি দেশীয় রাইফেল। এছাড়া ২২ রাউন্ড গুলি এবং ৩৩ প্রকারের অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, মো: আব্দুল মাবুদ স্বীকার করেছে সে ২০০৬ সালে অস্ত্র তৈরির সরঞ্জামসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয় এবং ৪ বছর কারাভোগ করে। কারাগার থেকে বের হয়ে ফের অবৈধ অস্ত্র তৈরিতে নেমে পড়ে সে। এ দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ একাধিক মামলা থানায় মুলতবি রয়েছে বলে জানায় র‌্যাব। উল্লেখ্য, এর আগে কক্সবাজার জেলার চকরিয়া থেকে অস্ত্রের কারখানা উদ্ধার করে র‌্যাব। সেখান থেকে বিপুল সংখ্যক অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ