Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএইচবিএফসির নতুন এমডি দেবাশীষ চক্রবর্ত্তী

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সম্প্রতি দেবাশীষ চক্রবর্ত্তীকে পদোন্নতি দিয়ে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন (বিএইচবিএফসি)-এ পদায়ন করায় তিনি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসাবে যোগদান করেন। বিএইচবিএফসি-তে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন এবং ব্যবস্থাপনা পরিচালক পদে অতিরিক্ত দায়িত্ব পালন করেন। তাছাড়া, তিনি ১৯৮৮ সালে ওয়ার্ল্ড ব্যাংক প্রজেক্টে ও ১৯৮৯ সালে মাইডাসে চাকরি করেন। পরবর্তীতে ১৯৯৫ সনে বিএইচবিএফসির সহকারী মহাব্যবস্থাপক পদে চাকরিতে যোগদান করেন এবং একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেন। এরপর তিনি রূপালী ব্যাংকে মহাব্যবস্থাপক হিসেবে কাজে যোগদান করেন।       
দেবাশীষ চক্রবর্ত্তী নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিনান্স অ্যান্ড ব্যাংকিং-এ স্নাতকোত্তর ডিগ্রি এবং বেলজিয়ামের ব্রাসেলস ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ