Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জামিনের বিরোধিতা করায় বাড়িতে আগুন

গাছের সাথে বেঁধে গৃহবধূকে নির্যাতন

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলের লোহাগড়ায় নির্যাতিত ববিতা খানমকে (২৪) পুড়িয়ে হত্যা করার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গত সোমবার গভীর রাতে কাশিপুর ইউনিয়নের এড়েন্দা গ্রামের ববিতার বাড়িতে খড়ের গাদায় পেট্রল দিয়ে আগুন ধরিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা।
নির্যাতন মামলার সাক্ষীদের সাক্ষী না দেয়ার জন্য মারধর করে মামলার আসামি আজিজুর রহমান আর্জু। ববিতা জামিনে বিরোধিতা করায় আর্জুর লোকজন ববিতার বাড়িতে আগুন দিয়েছে বলে অভিযোগ রয়েছে। জানা গেছে, ২০১৫ সালের ৩০ এপ্রিল লোহাগড়া উপজেলার এড়েন্দা গ্রামের ইসমাইল মোল্যার মেয়ে ববিতা খানমকে তার স্বামী শফিকুল ইসলাম, ভাসুর হাসান শেখ, শ্বশুর ছালাম শেখ, শাশুড়ি জিরিন আক্তার, চাচাশ্বশুর কালাম শেখ, স্থানীয় আ’লীগ নেতা আজিজুর রহমান আর্জু, প্রতিবেশী নান্নু শেখ ও হিরু শেখ যৌতুকের টাকা না দেয়ায় গাছের সাথে বেঁধে পৈশাচিকভাবে মারধর করে। ওই ঘটনায় উল্লেখিতদের নামে লোহাগড়া থানায় ২০১৫ সালের ৫ মে ববিতার মা খাদিজা বেগম বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা নং-৭।
ওই মামলার অন্যতম আসামি আজিজুর রহমান আর্জু গত বছর ১৭ নভেম্বর সকালে একই এলাকার চন্ঠে ও রিপন নামে দু’জন সাক্ষীকে ওই মামলায় সাক্ষী না দেয়ার জন্য মারধর করে। এ ঘটনায় দায়েরকৃত মামলায় আদালতে আর্জু হাজিরা দিলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। চন্ঠে ও রিপনকে মারধরের মামলায় চলতি বছর ১ জানুয়ারি আদালতে জামিন প্রার্থনা করলে নির্যাতিত ববিতা (তাকে নির্যাতনকারী) আজিজুর রহমান আর্জুর জামিনে বিরোধিতা করে। আদালত আসামি আর্জুর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।
ববিতা ও তার মা খাদিজা বেগম অভিযোগ করে সাংবাদিকদের বলেন, জামিনে বিরোধিতা করায় আর্জুর নির্দেশে তার লোকজন  সোমবার গভীর রাতে আমাদের বাড়ির খড়ের গাদায় পেট্রল ঢেলে আগুন লাগিয়ে আমাদের প্রাণে মেরে ফেলার চেষ্টা করে। ববিতা আরো বলেন, আমাকে নির্যাতনের ঘটনায় দায়েরকৃত মামলায় হাজিরার দিন আগামী ১০ জানুয়ারি। ওই দিন যাতে হাজিরা দিতে না পারি সে জন্য আগুন দিয়ে প্রাণে মেরে ফেলার  চেষ্টা করে। লোহাগড়া থানার এসআই প্রবীর জানান, ‘রাতে ঘটনাস্থলে পৌঁছলে দেখি এলাকার লোকজন আগুন নেভাচ্ছে। ঘটনাস্থল থেকে পেট্রলের বোতল উদ্ধার করেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ