Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহ কারামত আলী জৈনপুরী (রহ.) এর ওফাতবার্ষিকতে ইসলামি মহাসম্মেলন

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অত্যন্ত সফলভাবে হাদিয়ে বাঙ্গাল শাহ কারামত আলী জৈনপুরী (রহ.) এর ওফাতবার্ষিকী উপলক্ষে রংপুরে ১৪৮তম ইসলামী মহাসম্মেলন শেষ হয়েছে। ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাদিয়ে বাঙ্গাল শাহ কারামত আলী জৈনপুরী (রহ.)-এর উত্তরসূরী বাংলাদেশের আমির আল্লামা মুফতি ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৈনপুরী। তিনি বলেন, হাদিয়ে বাঙ্গাল শাহ কারামত আলী জৈনপুরী (রহ.) যে আসলেই একজন প্রকৃত আল্লাহর ওলী এবং হাদিয়ে বাঙ্গাল, তার সবচেয়ে বড় প্রমাণ হল তার মাজার। কেননা তার মাজার সম্পূর্ণ শিরক, বেদয়াত মুক্ত। আর তার বংশের কেউই আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ থেকে সরে যায়নি।
গত ১ জানুয়ারি হাদিয়ে বাঙ্গাল শাহ কারামত আলী জৈনপুরী (রহ.) এর মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত (রংপুর) ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির আলোচনায় একথা বলেন, উক্ত ইসলামি মহাসম্মেলনে আরো উপস্থিত ছিলেন- হযরতুল আল্লাম ক্বারী সাইয়্যেদ মুহাম্মাদ ওবায়দুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী জৈনপুরী। পীর সাহেব হুজুরের বড় সাহেব জাদা সাইয়্যেদ মুহাম্মাদ মোস্তফা আহমাদ আমিন আব্বাসী আকিব ওয়া সিদ্দিকী জৈনপুরী। হযরত মাওলানা মুহাম্মাদ মাসুদুর রহমান বিক্রমপুরী প্রমুখ। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ