Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণের দাবিতে ফের শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ফুলবাড়িয়া কলেজ আন্দোলনের ১ মাস স্থগিতের পর গতকাল ১ জানুয়ারি নতুন বছরের প্রথম দিন রোববার থেকে আবারো ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণের দাবিতে শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল করেছে। সকালে বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধে গিয়ে শেষ হয়। উপজেলা স্মৃতি সৌধের সামনে মিছিল শেষ হলে কলেজ আন্দোলনকারীরা জমায়েত হয়ে ফুলবাড়িয়া কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারী শিক্ষক নেতারা তাদেরবক্তব্যে গত ৩১ ডিসেম্বর ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনের দেয়া নতুন কমৃসূচির নানান দিক তুলে ধরেন ।
এসময় এক বক্তব্যে শিক্ষক আন্দোলন কমিটির আহবায়ক অধ্যাপক আবুল হাসেম বলেন, ১৬ অক্টোবর থেকে আমাদের কলেজ সরকারিকরণের আন্দোলন শুরু হয়েছে, আন্দোলনে পুলিশের লাঠিপেটায় আমাদের প্রিয় সহকর্মী আবুল কালাম আজাদসহ কলেজ আন্দোলনের পক্ষে লোক নিরীহ পথচারী ছফর আলী নিহত হয়। ৩০ নভেম্বর সার্কিট হাউসে ধর্মমন্ত্রীসহ একটি উচ্চ পর্যায়ের কমিটির বৈঠকে আমাদের ন্যায্য বিভিন্ন শর্তপূরণের প্রতিশ্রæতিতে আমরা ১ মাসের জন্য আন্দোলন স্থগিত করার ঘোষণা দেই, কিন্তু আমাদের দাবিসমূহের মধ্যে শুধু কলেজের সভাপতি তার পদ থেকে পদত্যাগ ছাড়া এখন পর্যন্ত অন্যকোন দাবি আদায় হয় নি। আবুল হাসেম আরো বলেন, আমাদের শিক্ষকদের উপর যে সকল দুর্নীতিবাজ পুলিশ অফিসার নির্মমভাবে নির্যাতন করেছে সেই নাটের গুরু ফুলবাড়িয়া থানার ওসি রিফাত, এসআই রফিক, এএসআই রতনকে এখন পর্যন্ত প্রত্যাহার করা হয়নি।
আবুল হাসেম তার বক্তিত্ত¡ায় ফুলবাড়িয়া থানার ওসি রিফাত, এসআই রফিক, এএসআই রতনকে সাত দিনের মধ্যে প্রত্যাহারের আলটিমেটাম বেঁধে দেন অন্যথায় এর জন্য পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণার কথা বলেন এই শিক্ষক নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ