Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টকশো’র নামে বিচার বিভাগ নিয়ে ভুল ব্যাখ্যা দেবেন না- প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিন্হা বলেছেন, সম্প্রতি কিছু ইলেকট্রনিক্স মিডিয়ায় ও কিছু বুদ্ধিজীবী টকশো’র নামে বিচার বিভাগকে নিয়ে ভুল ব্যাখ্যা করেছেন। তিনি তাদেরকে বিচার বিভাগকে নিয়ে অপপ্রচার না করার আহ্বান জানান। এ ছাড়াও সাত-আট বছর ধরে বিনা কাজে বেতন নিচ্ছেন বিচারকরা, এটা একটি অপরাধ। এ কারণে দেশের আদালতগুলোতে ২.৭ মিলিয়ন মামলা বিচারাধীন রয়েছে।
তিনি ১ জানুয়ারি রোববার দুপুরে মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে সুধী সমাবেশে উল্লিখিত কথা বলেন।
তিনি আরো বলেন, বিচার বিভাগ সংবিধান, আইন ও গণতন্ত্রকে সমুন্নত রেখে বিচারিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রয়েছে নিরপেক্ষ ও স্বতন্ত্রবোধ। প্রশাসন, সংসদ, সরকার কারো জন্য বিচার বিভাগ বাধা নয়, বরং ন্যায়বিচার সমুন্নত রেখে শক্তিশালী বিচার বিভাগ প্রতিষ্ঠিত হয়েছে। এক সময় রাজস্ব আদায়ে বিচার বিভাগ বাধা হলেও এখন সরকার সর্বোচ্চ রাজস্ব আদায় করছে। জেলা ও দায়রা জজ মো: সফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি, পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি। বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, জেলা অইনজীবী সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমদ চৌধুরী।
মৌলভীবাজার গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে চারতলা ভবনের নির্মাণ কাজে প্রায় ২৭ কোটি টাকা ব্যায় হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ