Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যায় জামায়াত-শিবির জড়িত : নানক

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:১০ পিএম

রংপুর জেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় জামায়াত-শিবির জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।
রোববার সকাল সাড়ে ৯টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এমপি লিটনের মরদেহ দেখতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নানক বলেন, অনেক দিন থেকেই লিটনকে হত্যার ষড়যন্ত্র করছিল জামায়াত-শিবির। অবশেষে তার শেষ রক্ষা হলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, হত্যাকারীরা কোনোভাবেই রেহাই পাবে না।

তিনি আরও বলেন, সারাবিশ্বে যেভাবে জঙ্গি উত্থান হয়েছে সে তুলনায় বাংলাদেশে জঙ্গিরা সুবিধা করতে পারেনি। স্বাধীনতাবিরোধী চক্র যতই ষড়যন্ত্র করুক এ দেশ থেকে তাদেরকে নির্মূল করা হবে।

সাংসদ লিটন হত্যার পর অন্যদের নিরাপত্তার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নানক বলেন, এ ধরণের কোনো নিরাপত্তাহীনতা বা হুমকি নেই।

এসময় জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি ও জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা গিনি।

নানক সাংবাদিকদের জানান, রোববার বেলা ১১টায় রংপুর পুলিশ লাইন্স মাঠে প্রথম জানাজা শেষে এমপি লিটনের মরদেহ ঢাকায় নেয়া হবে। আগামীকাল সোমবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় নেয়া হবে। সেখানে ওইদিন বাদ আসর তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ