Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকৌশলী এমদাদের উপর হামলাকারীদের গ্রেফতার দাবি চট্টগ্রাম বন্দর অফিসার্স এসোসিয়েশনের সভা

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বন্দরের উপ-প্রধান প্রকৌশলী (মেরিন) এমদাদুল হকের উপর হামলাকারী আওয়ামী লীগ নেতা ইলিয়াস ও তার সহযোগীদের গ্রেফতার করার দাবি জানিয়েছে চট্টগ্রাম বন্দর অফিসার্স এসোসিয়েশনের নেতারা। এক জরুরী সভায় সন্ত্রাসী হামলাকারীদের বন্দর সংশ্লিষ্ট এলাকায় অবাঞ্ছিত ঘোষণারও দাবি জানানো হয়।
গত ২৮ ডিসেম্বর নিজ কার্যালয়ে হানা দিয়ে এমদাদুল হকের উপর হামলা চালায় বন্দর এলাকার আওয়ামী লীগ নেতা রোটারিয়ান ইলিয়াস ও তার কয়েকজন সহযোগী। রক্তাক্ত আহত অবস্থায় প্রকৌশলী এমদাদুল হককে হাসপাতালে ভর্তি করানো হয়। এ হামলার প্রতিবাদে চট্টগ্রাম বন্দর অফিসার্স এসোসিয়েশনের জরুরী সভা সভাপতি নজমূল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় উল্লেখিত সন্ত্রাসী হামলার বিষয়ে বন্দর চেয়ারম্যান ও সদস্যগণ তাৎক্ষণিক যে পদক্ষেপ গ্রহণ করেছেন তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এছাড়াও চট্টগ্রাম বন্দর অফিসার্স এসোসিয়েশনের সকল সদস্যের পক্ষ থেকে উক্ত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয় ।
সভায় হামলাকারী ইলিয়াস ও তার সহযোগীদের (মোঃ সেলিম ও মোঃ মিজানুর রহমান) চট্টগ্রাম বন্দরের বিভিন্ন বিভাগে তালিকাভুক্ত প্রতিষ্ঠানসমূহ যথাক্রমে মেসার্স শামস্ মেরিণ সার্ভিসেস, মেসার্স তাবাচ্ছুম এন্টারপ্রাইজ, সাজিদ এন্টারপ্রাইজ, ইতিকা এন্টারপ্রাইজসহ অন্যান্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তালিকাভুক্তি বাতিল, বন্দরের যেকোন ধরনের দরপত্রে অংশগ্রহণের ক্ষেত্রে কালো তালিকাভুক্তকরণ, তাদেরকে চট্টগ্রাম বন্দর সংশ্লিষ্ট এলাকায় অবাঞ্চিত ঘোষণা এবং গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।
সভায় বন্দর কর্মকর্তা ও কর্মচারীদের দাপ্তরিক কাজে নিরাপত্তার স্বার্থে বন্দরের প্রশাসনিক ভবনসহ অন্যান্য সংশ্লিষ্ট দপ্তরসমূহে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বরাবরে প্রস্তাব পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ