Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

সীতাকুণ্ডে বিস্ফোরণ : কারখানার ৩ মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১০:০২ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডের কারখানায় বিস্ফোরণের ঘটনায় কারখানার ৩ মালিকসহ মোট ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১২টায় মামলাটি থানায় নথিভুক্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, কারখানাটিতে গত শনিবারের বিস্ফোরণে নিহত আবদুল কাদেরের স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে মামলাটি করেন।
মামলায় কর্তৃপক্ষের বিরুদ্ধে দায়িত্ব ও কর্তব্য অবহেলার অভিযোগ আনা হয়েছে। মামলায় সীমা অক্সিজেন লিমিটেডের মালিক হিসেবে যাদের আসামি করা হয়েছে, তারা হলেন কারখানার ব্যবস্থাপনা পরিচালক মামুন উদ্দিন, তার ভাই পারভেজ উদ্দিন ওরফে সান্টু ও আশরাফ উদ্দিন ওরফে বাপ্পি। দ্রুততম সময়ের মধ্যে মামলার তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছেন ওসি। শনিবার বিকেলে ভয়াবহ বিস্ফোরণে সাত জনের মৃত্যু হয়েছে। আহত ১৭ জন এখনো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ