Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা দাদা ম্যাচে ভয়াবহ আগুন, সালফারের ধোঁয়ায় আচ্ছন নগরী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৯:১৩ পিএম

১৩ বছর বন্ধ হয়ে যাওয়া খুলনা দাদা ম্যাচ ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড সংগঠিত হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে ফ্যাক্টরির ভেতরে একটি পরিত্যক্ত স্থান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা ও সালফার পোড়া ধোয়ায় টুটপাড়া, লবণচরা, দোলখোলা, রূপসা, হাজী মহসীন রোডসহ আশপাশের সকল এলাকায় ধোয়াচ্ছন্ন হয়ে পড়ে। এতে আতংকিত হয়ে পড়ে মানুষ। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিস অফিসের উপ-সহকারি পরিচালক তানহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। রাত সাড়ে ৮ টার দিকে তিনি বলেন, সংবাদ পেয়ে আমাদের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে কেমিক্যাল থাকার কারণে ধোয়া উড়ছে। এখনও নির্বাপনের কাজ চলছে। আগুন লাগার কারণ হিসেবে তিনি বলেন, দাদা ম্যাচ ফ্যাক্টরীর একটি কক্ষে সালফার সংরক্ষিত ছিল। মূলত সেখান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। দাদা ম্যাচ ফ্যাক্টরি কাঁচামাল সংরক্ষিত স্থানে পুরাতন বারুদের কারণে অগ্নিশিখার পরিবর্তে ধোঁয়ায় আচ্ছন্ন গোটা এলাকা। ধোঁয়ায় পথচারীদের চলার বিঘ্ন ঘটছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ