Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

থানার সামনে থেকে দুম্বার গোশত লুট!

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : গতকাল শুক্রবার ফুলবাড়িয়া হতদরিদ্র ও দুস্তদের জন্য বরাদ্দকৃত ২০২ পেকেট দুম্বার গোশত লুট হয়েছে। সকালে উপজেলার লাহেরীপাড়া এলাকায় পুলিশ পাহারায় ময়মনসিংহ থেকে আসার পথে শতাধিক লোকজন ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কে কাঠের গুঁড়ি ফেলে পথ অবরুদ্ধ করলে এ ঘটনা ঘটে। পরে সেখান থেকে পুলিশ আংশিক গোশতের প্যাকেট কোন মতে রক্ষা করে থানা পর্যন্ত নিয়ে আসলে বাকী দুম্বার প্যাকেটগুলো থানার গেটের সামনে থেকে পুনরায় ছিনিয়ে নেয় লোকজন। এবিষয়ে গাড়ির সাথে থাকা ফুলবাড়ীয়া থানার ডিউটিরত অফিসার এসআই ছানোয়ার বলেন, আমরা পুলিশ পাহারায় গোশতের গাড়ি নিয়ে আশার পথে স্থানীয় জনগণ গাছের গুঁড়ি ফেলে আমাদের গাড়ি অবরোধ করে মাংসের পেকেট ছিনিয়ে নেয়, তবে সেখান থেকে কিছু অংশ থানা পর্যন্ত আনতে পারলেও শেষ রক্ষা করা যায়নি।  
স্থানীয়রা অভিযোগ করেন, আইনশৃঙ্খলা বাহিনীর চরম অব্যবস্থাপনার কারণে দুম্বার গোশতে সঠিকভাবে বণ্টন করা যায়নি। সবসময় প্রকৃত দুস্তরা এই দুম্বার গোশত থেকে বঞ্চিত হয় বলেও অভিযোগ করেন। ফুলবাড়িয়ার রিক্সা চালক আব্দুল হানিফ মিয়া আক্ষেপ করে বলেন, ‘আমরা গরীব মানুষ আমরা কোনদিন এই সউদী আরবের দুম্বার গোশত পাই নাই, বড় বড় লোকরা আনে আর তারাই খায়। আজই দেখলাম বড় বড় নেতা খেতারা পুলিশের গাড়ি আটকাইয়া সব গুস্ত লুট কইরা লইয়া গেছে’।
দুম্বার গোশত লুট হওয়ার ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল বাছেদ ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ঘটনাটি আমি শুনেছি এটি খুব দুঃখজনক।
এদিকে উপজেলার ১৩ ইউনিয়ন থেকে ইউপি সদস্যগন দুম্বার গোশত নিতে এসে খালি হাতে ফিরে যায় বলে জানা গেছে।  উপজেলার কুশমাইল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শামসুল হক বলেন, এলাকার গরীবের জন্য আনা দুম্বার গোশত থানায় ঢোকার সাথে সাথে হুমড়ি খেয়ে মানুষ ঢুকে সব গোশত নিয়ে যায়। আমার কোন সদস্য এক টুকরা গোশতও সেখান থেকে আনতে পারে নাই।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ