Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১০:৩৯ এএম

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বহু আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। বাংলাদেশের সেন্সর বোর্ডে আটকে গিয়েছিল সিনেমাটি। অনেক জল্পনা-কল্পনা শেষে শেষ পর্যন্ত আলোর মুখ দেখছে সিনেমাটি, তবে দেশে নয়, যুক্তরাষ্ট্র ও কানাডায়। আগামী ১০ মার্চ (শুক্রবার) যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’। ভারতের প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে সিনেমাটি পরিবেশনা করছে সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল)।

ইতোমধ্যে আমেরিকা-কানাডায় সিনেমাটির পোস্টার সাড়া ফেলেছে। বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে ফারুকী বলেন, ‘সিনেমার পোস্টারের মতো এমন নস্টালজিক আর যাদুকরি কিছু আছে কিনা আমি জানি না। পাড়ায় পাড়ায় পোস্টার দেখে আমাদের রক্তে নাচন লাগতো। এখনো এতো বছর পরে এসেও, ইন্ডাস্ট্রিতে এতো দিন কাজ করার পরেও পাড়ার দোকানে-দোকানে, দেয়ালে-দেয়ালে পোস্টার আমার মনে সিনেমার নেশা ধরায়। সকাল সকাল এই ছবিগুলো পাঠানোর জন্য রিলায়েন্স এন্টারটেনমেন্টের সুমিত দাকে ধন্যবাদ। ধন্যবাদ আমাকে আমার ছোটবেলায় টাইম ট্র্যাভেল করানোর জন্য।’

‘শনিবার বিকেল’র দৃশ্য ফারুকী জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তির জন্য ‘শনিবার বিকেল’র প্রাথমিক হল তালিকা পেয়েছেন। তবে তা চূড়ান্ত করে সোমবার (৬ মার্চ) নাগাদ দর্শককে জানাতে চান।

‘শনিবার বিকেল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চ্যাটার্জি প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং জার্মানির ট্যান্ডেম প্রোডাকশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ