Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৌহিদী জনতার নামে বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াওয়ে নেমেছে: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১১:৪৫ পিএম

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনার পেছনে সম্পূর্ণভাবে বিএনপি-জামায়াত জড়িত বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, পঞ্চগড়ে গত তিন দিন ধরে কাদিয়ানিদের জলসাকে ঘিরে বিএনপি-জামায়াত রাজনীতির ছত্রছায়ায় তৌহিদী জনতার নাম করে জ্বালাও-পোড়াওয়ে নেমেছে। যা মেনে নেওয়ার মতো নয়। এজন্য আগামী নির্বাচন পর্যন্ত তাদের এসব কর্মকাণ্ড প্রতিহত করতে আমরা শান্তিপূর্ণ অবস্থান নিয়ে কাজ করে যাব।

রোববার (৫ মার্চ) বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ছাত্রলীগ আয়োজিত বিএনপি-জামায়াতের দেশব্যাপী ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য, অপরাজনীতি, অগ্নিসংযোগ ও লুটপাটের বিরুদ্ধে শান্তি সমাবেশে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আবু মো. নোমান হাসান ও সাধারণ সম্পাদক সাদমান সাকিব চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বৃহস্পতিবার কাদিয়ানিদের জলসা বন্ধের দাবিতে যারা বিক্ষোভ-অবরোধ করেছেন তাদের সঙ্গে আমরা কথা বলেছি। শুক্রবারও তাদের সঙ্গে কথা হয়েছে। কিন্তু হঠাৎ করেই এই সংঘর্ষ সৃষ্টি হয়। এক্ষেত্রে পুলিশ প্রশাসন যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছে।
এ ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ অনেক মুসল্লি আহত হয়েছেন। দুইজন মারাও গেলেন। সন্ধ্যার পর কাদিয়ানিদের জলসা স্থগিত করা হলো।
পরের দিন শনিবার রাতে হঠাৎ গুজব ছড়ানো হলো কাদিয়ানিরা দুইজনকে হত্যা করেছে। কিছু উচ্ছশংখল যুবক গুজব ছড়িয়ে দোকানপাট ভাঙচুর, লুটপাট, গাড়িতে অগ্নিসংযোগ করল। আসলে এর নেপথ্যে রয়েছে বিএনপি-জামায়াত। তারা রাজনীতির ছত্রছায়ায় তৌহিদী জনতার নাম করে এসব কর্মকাণ্ড চালিয়েছে। তাদের এসব কর্মকাণ্ড আর মেনে নেওয়া যায় না। তাদেরকে প্রতিহত করতে আমরা এই শান্তিপূর্ণ অবস্থান নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ