Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে ইমাম পুরোহিত গ্রাম পুলিশের সচেতনতামূলক কর্মশালা

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

পার্বতীপুরে ভলান্টিয়ার, স্কাউট, শিক্ষক, ইমাম, পুরোহিত, গ্রামপুলিশ এবং ইউনিয়ন সমাজকর্মীদের নিয়ে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদাক পাচার রোধে করণীয় বিষয়ক সচেনতামূলক কর্মশালা গতকাল শনিবার সকালে উপজেলা হলরুমে ২০২০-২১ অর্থবছর (৫ম পর্যায়ে) এক কর্মশালা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর অর্থায়নে উপজেলা সমাজসেবা কর্মকর্তার বাস্তবায়নে এ কর্মশালা উদ্ধোধন করেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন, মহিলা ভাইস চেয়ারম্যান রুকসানা বারী রুকু ও উপজেলা সমাজসেবা অফিসার তাপশ রায়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল কর্মশালার পরিকল্পনা, আলোচনা ও ভিডিও প্রদর্শন, অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নোত্তরসহ সার্বিক বিষয়ে প্রশিক্ষনের দায়িত্ব পালন করেন। কর্মশালায় অলোচনা, বাল্যবিবাহ নিরোধ আইন, নারী-শিশু নির্যাতন রোধে করণীয়, মাদক কি, আফিম, হেরোইন, ফেন্সিডিল, কোকেন, মরফিন, পেথিডিন এর ক্ষতিকর দিকসমূহ, মাদকদ্রব্য বন্ধে করণীয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এ উৎপাদন, বহন, স্থানান্তর, পরিবহন, আমদানী এবং রপ্তানি করার অপরাধ সম্পর্কে সচেতনতা ও ইভটিজিং, বাল্য-বিবাহ, যৌন হয়রানি রোধ সুরক্ষা সেবা প্রদান এবং বিভিন্ন সরকারি নম্বর পরিচিতি ও সুরক্ষা সেবা পাওয়ার পন্থা, কোর্স মূলায়ন ও সমাপনীর ওপরে আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ