Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতীতের সব রেকর্ড ভেঙে দিলো ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৩:৩৪ পিএম

চার বছর পর প্রেক্ষাগৃহে ফিরেই একগুচ্ছ রেকর্ড নিজের ঝুলিতে নিয়েছেন শাহরুখ খানের কামব্যাক সিনেমা ‘পাঠান’। তবে সংশয় ছিল একটি রেকর্ড নিয়ে। তা হলো হিন্দি ভাষায় সর্বোচ্চ আয়; যেটা দখল করে ছিল দক্ষিণী সিনেমা ‘বাহুবলী ২’। হিন্দিতে ৫১০ কোটি ৯৯ লাখ রুপি আয় করে এতদিন এটি ছিল শীর্ষে। সিনেমাটি মুক্তির ৩৮ দিন পেরিয়ে সেই রেকর্ডও ভেঙে দিয়েছে ‘পাঠান’। ফলে এটিই এখন ভারতের ইতিহাসে হিন্দি ভাষায় সবচেয়ে বেশি আয় করা সিনেমা। বিষয়টি নিশ্চিত করেছেন বলিউডের বাণিজ্য বিশ্লেষক ও সিনে সমালোচক তরন আদর্শ।

তরন আদর্শ হিন্দি ভাষায় সর্বোচ্চ আয়কারী চারটি ছবির তালিকা শেয়ার করেছেন। সেখানে সবার ওপরে এখন ‘পাঠান’। এরপরে যথাক্রমে রয়েছে ‘বাহুবলী ২’, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ ও ‘দঙ্গল’। তিনি জানান, বৃহস্পতিবার (২ মার্চ) পর্যন্ত ‘পাঠান’র আয় ছিল ৫১০ কোটি ৫৫ লাখ রুপি। শুক্রবার সেটা ৫১১ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তবে আয়ের নির্দিষ্ট অঙ্ক জানা যাবে আজ (৪ মার্চ) নাগাদ।

এদিকে ‘পাঠান’র নির্মাতা সিদ্ধার্থ আনন্দও বিষয়টি নিয়ে টুইট করেছেন। তিনি বলেছেন, “বাহুবলী-২’র হিন্দি ভার্সনের আয়কে ছাড়িয়ে গেলাম। আমার জন্য এটা গৌরবের মুহূর্ত। আরও একবার ধন্যবাদ সব দর্শককে, যারা ‘পাঠান’কে উৎসাহ দিয়েছেন।”

উল্লেখ্য, যশরাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্স সিরিজের ছবি ‘পাঠান’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ খান। এছাড়াও আছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া প্রমুখ। অতিথি চরিত্রে চমক দেখিয়েছেন সালমান খান। ছবিটির বাজেট ২৪০ কোটি রুপি।



 

Show all comments
  • km ujjal hossain ৪ মার্চ, ২০২৩, ৭:০১ পিএম says : 0
    আমি এখনো পর্যন্ত মুভির সর্টসগুলো দেখছি, কিন্তু পুরো মুভিটা দেখলে বুঝতে পারবো আসলে মুভিটা কতটা মুগ্ধকর: দয়া করে সে পর্য ন্ত অপেক্ষা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ