Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রচারণা ছাড়াই হইচইয়ে ‘বুকের মধ্যে আগুন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ২:৫২ পিএম

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান স্টাইলিশ এ নায়ক। সিনেমার জগতে সাফল্যের তুঙ্গে থাকা সালমানের পথচলা থেমে যায় মাত্র ২৪ বছর বয়সে। সেই সঙ্গে প্রশ্ন উঠে এটা কি হত্যা, নাকি আত্মহত্যা; সেই জট খোলেনি ২৭ বছরেও। সেই মৃত্যু রহস্যের জট খোলার চিত্রনাট্য নিয়ে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

এই সিরিজটি নির্মাণের ঘোষণা দেয়ার পর সালমান শাহ পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে আপত্তি, পাঠানো হয়েছে আইনি নোটিশ। বিশেষ করে সালমান শাহের মা নীলা চৌধুরী ও মামা আলমগীর কুমকুম এ বিষয়ে জোর আপত্তি জানান। সালমান ভক্তদের মধ্যেও এটি নিয়ে তৈরি হয় অসহিষ্ণুতা-প্রতিবাদ। পূর্ব ঘোষণা ছাড়াই হুট করে বৃহস্পতিবার (২ মার্চ) ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। শাহরিয়ার শাকিল প্রযোজিত সিরিজটি প্রয়াত নায়ক সালমান শাহর মৃত্যু রহস্য নিয়ে নির্মিত বলে এরই মধ্যে কথা উঠেছে।

‘বুকের মধ্যে আগুন’ সিরিজটি যারা দেখেছেন তাদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে দাবি করছেন, সালমান শাহর মৃত্যুরহস্যের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এটি। তবে এখনো এ প্রসঙ্গে ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

‘বুকের মধ্যে আগুন’ সিরিজে এএসপি গোলাম মামুন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। যিনি ‘জনপ্রিয় এক নায়কের’ মৃত্যুরহস্য প্রকাশ করবেন। ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজে আরও অভিনয় করছেন তারিক আনাম খান, গাজী রাকায়েত, তানিয়া আহমেদ, তৌকীর আহমেদ, ইয়াশ রোহান, তমা মির্জা, শাহনাজ সুমি, তানভীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ