Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জ জেলা মহিলা লীগের সভাপতি শিরীন বেগম ভূয়া মুক্তিযোদ্ধা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ২:৫৫ পিএম

নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগমের মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধা নন্ এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) ৭৪ তম অনুষ্ঠিত সভায় তাঁর মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করা হয়।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত ৪ ফেব্রæয়ারি এ সংক্রান্ত এক গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৭৪তম সভার আলোচনাসূচি ১.০নং সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার পরমেশ্বরদী গ্রামের সামসুল ইসলাম ভুইয়ার স্ত্রী শিরীন বেগম যার গেজেট নং ১৯৩১, মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাতিল করা হলো।
প্রসঙ্গত, প্রফেসর ড. শিরিন বেগম সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. সামসুল ইসলাম ভূঁইয়ার স্ত্রী

তিনি নারায়ণগঞ্জ্ সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ ছিলেন। বর্তমানে নিজের প্রতিষ্ঠিত নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ