Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবীতে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি পেস

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৭:৪৯ পিএম

শত বছর আগে প্রতিদষ্ঠিত বরিশাল মোহামেডান স্পোটিং ক্লাব রক্ষায় মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে। ক্লাবের নিজস্ব ভূমিতে শূণ্য ভিটায় ঐতিহ্যবাহী মোহামেডান স্পোটিং ক্লাব রক্ষা কমিটির মানববন্ধনে সভাপতিত্ব করেন সভাপতি এ্যাড. মীর আমিনুদ্দিন মোহন। এসময় অন্যান্যের মধ্যে সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন শিপলু, ক্লাব রক্ষা কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম খান, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ, পরিবেশবিদ কাজী মিজানুর রহমান, ফিউচার বাংলাদেশের সদস্য সচিব ইমামুল হাসান শামীম, গণনাট্য সংস্থা বরিশাল জেলা শাখার আহবায়ক শাহ আজিজুর রহমান খোকন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন শিকদার বক্তব্য রাখেন ।
বক্তারা বলেন, প্রায় শত বছরের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব বরিশালের ক্রীড়াঙ্গনের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই ক্লাবের নিজস্ব রেকডীয় জমি আছে। বক্তারা অভিযোগ করেন, কোন কারণ দর্শানো ছাড়া বরিশাল সিটি কর্পোরেশন গত ১১ জানুয়ারি গভীর রাতে যেভাবে গায়ের জোরে এই ক্লাব উচ্ছেদ করেছে তা শতভাগ অবৈধ ও ন্যাক্কারজনক। বক্তারা বলেন, ক্রীড়া প্রতিষ্ঠান সচল না থাকলে সেটা সচল করার জন্য কর্তৃপক্ষ প্রনোদনা দিতে পারে, কোনভাবেই উচ্ছেদ করতে পারেনা। বক্তারা অবিলম্বে বরিশালের ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবকে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়া সহ একে সচল ক্রীড়া প্রতিষ্ঠান হিসেবে চালু করার পদক্ষেপ নেয়ারও দাবি জানান।
মানববন্ধন শেষে একটি মিছিল নগরীর প্রধান সড়ক সমুহ প্রদক্ষিণ করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করে ।২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ