Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে দূবৃত্তের প্রতিহিংসার আগুনে পুড়ল ১৬ টি গরু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৩:৩৬ পিএম

বাগেরহাটে দূবৃত্তের প্রতিহিংসার আগুনে একটি ডেয়ারি খামারের ১৬টি গরু দগ্ধ হয়েছে। এর মধ্যে একটি গরু মারা গেছে। এছাড়া বেশকিছু গাভী আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। বুধবার দিবাগত গভীর রাতে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চাপাতলা গ্রামের নাজমুল আলম রুবেলের মালিকানাধীন শেখ ডেইরি ফার্মে এ ঘটনা ঘটে। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি খামার মালিকের।
ক্ষতিগ্রস্থ খামার মালিক নাজমুল আলম রুবেল (৩৭) চাপাতলা গ্রামের রুহুল আমিনের ছেলে। রুবেল দীর্ঘদিন কোরিয়া ছিলেন। কোরিয়া থেকে দেশে ফিরে গরুর ফার্ম করেন। তার ফার্মে প্রতিদিন ৯০ থেকে ১০০ লিটার দুধ উৎপাদন হত। মিল্ক ভিটা কোম্পানিকে তিনি দুধ সরবরাহ করতেন। এদিকে গরুর ফার্মে আগুনের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন প্রানি সম্পদ বিভাগ খুলনা বিভাগীয় পরিচালক ডা. লুৎফর রহমান সহ প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তাগণ।
ক্ষতিগ্রস্ত খামার মালিক নাজমুল আলম রুবেল বলেন, গরু গুলো ফার্মে ছিল। রাতে সবাই ঘুমিয়ে পড়েছিল। হঠাৎ রাত ১১টার দিকে কুকুরের ডাকাডাকিতে আমাদের ঘুম ভেঙ্গে যায়। পরে গোয়ালে এসে আগুন দেখে গরুগুলোর দড়ি খুলে দিয়ে বাইরে বের করার চেষ্টা করি। ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষনে সবগুলো গরুই কমবেশি আগুনে দগ্ধ হয়। পরে একটি গরু মারা যায়। পরিকল্পিতভাবে পূর্ব শত্রুতার জেরে আমাদের গোয়ালে আগুন দেওয়া হয়েছে। তদন্ত পূর্বক সুষ্ঠ বিচার দাবি করেন প্রবাস ফেরত এই উদ্যোক্তা।
নাজমুল আলম রুবেলের বাবা রুহুল আমিন বলেন, ছেলে বিদেশ থেকে ফিরে আসলে ব্যাংক ঋণ নিয়ে তাকে খামার করে দিয়েছিলাম। আমরা এখন নিঃস্ব হয়ে গেলাম। এই অবস্থায় সরকারের সহযোগিতা কামনা করেন এই বৃদ্ধ বাবা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ