Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে সমাবেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১২:৫৯ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড: রুহুল কবির রিজভী আহমেদ এর মুক্তির দাবিতে সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বৃহস্পতিবার ( ২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের সামনে তারা এ সমাবেশ করে।

সমাবেশে রাবি ছাত্রদলের আহবায়ক সুলতান আহমেদ রাহী বলেন, 'আমরা রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে আজ এখানে দাড়িয়েছি। তার মতো যোগ্য নেতাকে মিথ্যা মামলা দিয়ে আটক করা হয়েছে। তার পরিবারের কাউকে তার সাথে দেখা করতে দেওয়া হচ্ছে না। আমরা অবিলম্বে তার মুক্তি চাই। এছাড়াও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকেও মিথ্যা মামলা থেকে মুক্তি দিতে হবে'।

এসময় রাবির ব্যবসা অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান বলেন, 'আমরা গণতন্ত্রহীনতার শেষ পর্যায়ে অবস্থান করেছি। তার প্রকৃষ্ট উদাহরন আমরা দেখতে পাই রুহুল কবীর রিজভী মতো নেতা যিনি গণতন্ত্রের জন্য গুলি খেয়েছিলেন এই বিশ্ববিদ্যালয়ে। তার মতো নেতাকে জেলে ঢোকানো হয়েছে। এরকম হাজার হাজার নেতাকে বিনা দোষে মামলা দিয়ে জেলে ঢোকানো হয়েছে। আমরা এই সমাবেশে বলতে চাই খালেদা জিয়ার, তারেক রহমানসহ সকল নেতার মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। না হয় গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যা কিছু করার আমরা করবো'।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী মহানগরের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, 'আজকে আমরা এখানে দাড়িয়েছি রাবির সাবেক ভিপি ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড:রুহুল কবির রিজভী আহমেদের মুক্তি, খালেদা জিয়ার মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে।
তিনি গণতন্ত্রের জন্য পায়ে গুলি খেয়েছিলেন। তিনি সবসময় গণতন্ত্রের জন্য কাজ করে গেছেন। কিন্তু এই ফ্যাসিবাদি সরকার আজ তাকে মিথ্যা মামলায় অভিযুক্ত করে আটক করেছে। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে। এছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ রাখার দাবিও জানান তিনি'।

এসময় সাকিলুর ইসলাম সোহাগের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন রাবির সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য অধ্যাপক ড. আব্দুল মতিন, সাবেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক কুদরত-ই-জাহানসহ রাজশাহী মহানগরেন বিভিন্ন ইউনিটের নেতাকর্মী, রাবির ছাত্রদলের বিভিন্ন হল ও বিভাগের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ