Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নয় ঘণ্টা পর শিমুলিয়া রুটে ফেরী চালু

মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১১:০৪ এএম

মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা : পদ্মা অববাহিকায় ফের ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে দীর্ঘ ৯ঘন্টা বন্ধ থাকার পর ফেরী সার্ভিস চালু হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টা থেকে শুক্রবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরী চলাচল বন্ধ থাকে। এতে করে শিমুলিয়া ফেরীঘাটে প্রায় ৪শত যানবাহন পারাপারের অপেক্ষায় থাকায় নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়েন দক্ষিণবঙ্গের যাত্রীরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল ১০টায় শিমুলিয়া ঘাটে দেড়শত পণ্যবাহী ট্রাকসহ সব মিলিয়ে ৪শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. গিয়াসউদ্দিন পাটোয়ারী ।

এদিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝপদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহন নিয়ে রো রো ফেরী শাহ মকদুম,বীরশ্রেষ্ঠ রুহুল আমীন, টাপলো, রামশ্রী, রায়পুরা, করবী, ক্যামেলিয়াসহ মোট ৭টি ফেরী নোঙরে ছিল।অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ফেরীঘাটে ৩টি ও কাওড়াকান্দি ঘাটে ২টি ফেরীসহ মোট ৫টি ফেরী পন্টুনে ভেড়ানো থাকে।

পরবর্তীতে কুয়াশা কেটে গেলে শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে পুনরায় নৌরুটে ফেরী চলাচল শুরু হয়।

শিমুলিয়া বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. গিয়াসউদিদন পাটোয়ারী ও মেরিন অফিসার মো. শাজাহান জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টা থেকে শুক্রবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত নৌরুটের পুরো এলাকা কুয়াশার চাদরে এতটাই ঢাকা পড়ে যে এ সময় ফেরী চালকেরা নৌরুটের ১ফুট দূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছিল না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরী চলাচল বন্ধ রাখতে বাধ্য হয় ফেরী চালকরা। পরবর্তীতে কুয়াশা কেটে গেলে সকাল ৭টার পর পুনরায় নৌরুটে ফেরী চলাচল শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ