Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের নিরাপত্তায় পুলিশ সদস্যরা নিঃস্বার্থভাবে জীবন উৎসর্গ করেছে - জিএমপি কমিশনার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৭:১৬ পিএম

কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে জিএমপি কমিশনার আরো বলেন, আমরাও ভাবিনি তাদের পরিবারের সবচেয়ে ভালোবাসার মানুষটি এভাবে চলে যাবে। আমরা জানি একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হারানোর বেদনা কত কষ্টের, কত কঠিন। যেকোন প্রয়োজনে আপনাদের পাশে আছি। আমাদেরকে জানালেই আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

সকাল ১০ টায় জিএমপি সদর থানা প্রাঙ্গনে স্থাপিত অস্থায়ী শহীদ বেদিতে প্রয়াত পুলিশ সদস্যদের প্রতি জিএমপি কমিশনারসহ পুলিশ কর্মকর্তাদের পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। পরে নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়ে নিহত পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় করে মোনাজাত করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর দপ্তরের উপ-কমিশনার (ডিসি) ইলতুৎমিশের সভাপতিত্বে এবং অতিরিক্ত উপ-কমিশনার হাসিবুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত কমিশনার (অপরাধ) মোঃ দেলোয়ার হোসেন, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) জিয়াউল হক, অতিরিক্ত কমিশনা সিআইডির বিশেষ পুলিশ সুপার রিয়াজুল হক, প্রয়াত পুলিশ সদস্যদের পরিবারের পক্ষ থেকে পুলিশ পরিদর্শক তারাপদ শিকদারের ছেলে তাপস কুমার সিকাদর।
অনুষ্ঠানে প্রয়াত পুলিশ সদস্যদের পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করা হয়। গাজীপুর মেট্রোপলিটন এলাকার বাসিন্দা, প্রয়াত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা এ অনুষ্ঠনে অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে জিএমপি’র বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটির তত্ত্বাবধানে ছিলেন জিএমপি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম।

উল্লেখ্য ২০১৭ সাল থেকে কর্তব্যরত অবস্থায় আত্ম-উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরনে প্রতি বছর ১ মার্চ “পুলিশ মেমোরিয়াল ডে” পালিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ