Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিগারেট থেকে রামেক হাসপাতালে অগ্নিকান্ড

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৬:২২ পিএম | আপডেট : ৯:২০ পিএম, ১ মার্চ, ২০২৩

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রামেক হাসপাতলের তৃতীয় তলায় এ আগুন লাগে। তবে খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ. এম. শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রামেক হাসপাতালের প্রথম ভবনের তৃতীয় তলার সিড়ির কাছে একটি স্টোর রুম আছে। সেখানে দুই রোগীর স্বজন বিশ্রাম নিচ্ছিলেন। ওই স্টোর রুমের কাচ একটু ফাঁকা ছিল। তারা সিগারেট খেয়ে সেখান দিয়ে ফেলে দেন। সেই আগুন থেকেই অগ্নিকা-ের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছি। এখানে বৈদ্যুতিক শর্টসার্কিটের কোনো সুযোগ নেই। তাই সিগারেট থেকেই আগুন লাগার আশঙ্কা বেশি।
তিনি বলেন, সেটি স্টোর রুম। তাই সেখানে নষ্ট বেডসিট থেকে শুরু করে সবকিছু রাখা হতো। মূলত সেখানে নষ্ট জিনিসপত্র থাকতো। এ কারণে অগ্নিকা-ে তেমন কোনো ক্ষতি হয়নি।
রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুর রউফ বলেন, আগুন লাগার খবর পেয়ে আমাদের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে আসে। কিছুক্ষণের মধ্যেই তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ