Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে স্ক্র্যাপ লোহার একটি ডিপো থেকে কামানের গোলা উদ্ধার

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৫ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি স্ক্র্যাপ লোহার ডিপো থেকে অবিষ্ফোরিত ২টি কামানের গোলা উদ্ধার করা হয়েছে। আজ ২৮( ফেব্রুয়ার) মঙ্গলবার দুপুরে উপজেলার বার আউলিয়া এলাকায় অবস্থিত বিএসআরএম ডিপো থেকে আমদানিকৃত লোহার স্ক্র্যাপ থেকে কামানের গোলা গুলো উদ্ধার করা হয়। এরপর চট্টগ্রাম থেকে বোমা ডিসপোজালের একটি টিম এসে কামানের গোলা নিস্কৃয় করেন। স্থানীয়রা জানান কামানের গোলা গুলো নিস্কৃয় করার সময় বিকট শব্দে এলাকা কেঁপে উঠে। এসময়ে এলাকায় সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এবিষয়ে সীতাকুণ্ড মডেল থানার
অফিসার ইনচার্জ ( ওসি) তোফায়েই আহমেদ বলেন, বার আউলিয়ায় অবস্থিত বিএসআরএম কর্তৃপক্ষ বিদেশ থেকে আমদানিকৃত স্ক্র্যাপ লোহার মধ্যে দুইটি কামানের গোলা দেখতে পেলে ডিপোর ম্যানেজার এসএম আবু ইউসুফ তখন থানায় একটি জিডি করেন। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানালে এদিন মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্টোপলিটনের বোমা ডিসপোজালের একটি ইউনিট ঘটনাস্থলে আসেন। এদিকে বোমা ডিসপোজাল গ্রুপের নেতৃত্বদানকারী ইন্সফেক্টর আফতাব হোসেন বলেন, ভেনিজোয়েলা থেকে আমদানীকৃত স্ক্র্যাপের মধ্যে ১০৫ মিলিমিটার ক্ষমতা সম্পন্ন তাজা এ কামানের গোলা গুলো পাওয়া গেলে আমরা তা নিস্কৃয় করতে সক্ষম হই। ভাগ্যক্রমে কোন দূর্ঘটনা ঘটেনি ডিপোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ