Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটা সৈকতে ছাত্রীদের পরিচ্ছন্নতা অভিযান

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

পটুয়াখালীর কুয়াকাটায় ভ্রমণে এসে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে গাজীপুরের আবেদ আলী গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রীরা। গত সোমবার শেষ বিকেলে সমুদ্র সৈকতের জিরো পয়েন্ট থেকে পূর্ব-পশ্চিমে, সানসেট পর্যন্ত ১ কিলোমিটার এলাকা পরিচ্ছন্ন করে তারা। তাদের এ কাজকে স্বাগত জানিয়েছে পর্যটকসহ স্থানীয়রা।
শিক্ষক ও শিক্ষার্থীরা জানায়, গাজীপুরের শ্রীপুরে অবস্থিত ওই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা নিজেরাই সব সময় পরিচ্ছন্ন করে রাখে তাদের ক্যাম্পাস। ওই বিদ্যালয় থেকে ১৯০ জন ছাত্রী ভ্রমণে এসে সৈকত অপরিচ্ছন্ন দেখে তারা নিজেরাই পরিচ্ছনের উদ্যোগ নেয়। পরে তারা শিক্ষকদের সহযোগিতায় ১ কিলোমিটার সৈকত পরিচ্ছন্ন করে। মূলত অন্য পর্যটকদের সৈকতে ময়লা আবর্জনা না ফেলতে উৎসাহী করার জন্যই এ উদ্যোগ গ্রহণ করে তারা। পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, এটি একটি শিক্ষনীয় ব্যাপার, এটা দেখে আমাদের এবং সকল পর্যটকদের শিক্ষা নেয়া উচিত। কেহই সৈকতে আর ময়লা ফেলব না। আমাদের সৈকত আমরা সবাই পরিস্কার রাখব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ